সর্বশেষ

বিশ্ব স্বাস্থ্য দিবসে নোয়াখালীতে সমাবেশ ও মানববন্ধন

লোকসংবাদ প্রতিবদেন
‘স্বাস্থ্য আমার অধিকার, স্বাস্থ্যসেবায় সকলের সম অভিগম্যতা চাই’ প্রতিপাদ্য ও ১৫টি দাবিকে সামনে রেখে নোয়াখালীতে মানববন্ধনের মধ্যদিয়ে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস। গতকাল রোববার বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সুশাসনের জন্য প্রচারাভিযান- সুপ্র, পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক প্রান যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। এছাড়া রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবক, রোভার স্কাউট, উন্নয়ন কর্মী, নারীনেত্রী, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
মানববন্ধন কর্মসূচিতে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন প্রানের নির্বাহী প্রধান নুরুল আলম মাসুদ, দৈনিক আমার সংবাদেরৃ সম্পাদক জামাল হোসেন বিষাদ, সাংবাদিক রুদ্র মাসুদ, নারী নেত্রী লাকি আক্তার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন স্বাস্থ্যসেবা কোন সুযোগ নয়, অধিকার। সকল মানুষের জন্য স্বাস্থ্যসেবায় সম অভিগম্যতা নিশ্চিতকরণ রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। এ সময় তারা স্বাস্থ্য অধিকার সুরক্ষায় স্বাস্থ্যকে মৌলিক অধিকার হিসেবে সংবিধানে অন্তর্ভূক্ত করা, স্বাস্থ্যখাতের বেসরকারিকরণ বন্ধ করা, সরকারিভাবে সবার জন্য স্বাস্থ্যবীমা চালু করা, বাজেটে স্বাস্থ্যখাতে ১০ শতাংশ বরাদ্দ দেওয়া, সর্বজনীন মানবাধিকার ঘোষণা, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অধিকার চুক্তিসহ এবং জাতীয় স্বাস্থ্যনীতি যথাযথভাবে বাস্তবায়ন করাসহ ১৫টি দাবি উত্থাপন করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.