সর্বশেষ

নোয়াখালীতে জাতীয় আইন সহায়তা দিবস উপলক্ষে শোভাযাত্রা ও সমাবেশ

জাতীয় আইগত সহায়তা দিবস উপলক্ষ্যে নোয়াখালী জেলা শহরে শোভাযাত্রা বের করা হয়।
লোকসংবাদ প্রতিবেদন
‘গরীব দু:খীর মামলার ব্যয়- বাংলাদেশ সরকার দেয়’ এই স্লোগান নিয়ে নোয়াখালীতে নানা আয়োজনের মধ্যদিয়ে রোববার প্রথম জাতীয় আইগত সহায়তা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে জেলা ও দায়রা জজ মো. আশরাফ হোসেনের নেতৃত্বে জেলা শহরের বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে জেলা জজশীপের বিচারক, কর্মকর্তা-কর্মচারী, আইজীবী, জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
পরে জেলা ও দায়রা জজ মো. আশরাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. সিরাজুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সেক্রেটারি কাজী কবির আহমদ, পিপি এটিএম মহিব উল্লাহ, জিপি মানসুরুল হক খসরু, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি হুমায়ুন কবির হিরু, নোয়াখালী আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ফিরোজ উল হক চৌধুরী, ব্লাস্টের কো-অর্ডিনেটর এডভোকেট নুরুজ্জামান ও ব্লাস্টের প্যানেল আইনজীবী কল্পনা রানী দাস প্রমুখ।

সমাবেশে জেলা ও দাযরা জজ মো. আশরাফ হোসেন বলেছেন, আইন সবার জন্য সমান। আর তাই গরীব ও অসহায় মানুষ যাতে টাকার অভাবে আইনী সুবিধা থেকে বঞ্চিত না হয় সেজন্য সরকার বিনামূল্যে তাদেরকে আইগত সহায়তা প্রদান করছে। এজন্য প্রত্যেক গরীব মানুষের আইনী সহায়তা নিশ্চিত করার জন্য আইন সহায়তা কমিটি কাজ করে যাচ্ছে। বিচারপ্রার্থী গরীব মানুষকে এই সুবিধা পাওযার ক্ষেত্রে সকলকে সহযোগীর আহবান জানান তিনি।

  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.