সর্বশেষ

লক্ষ্মীপুরে সনাক-টিআইবি’র উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মো.রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর থেকে:
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগিতায় এবং সচেতন নাগরিক কমিটি (সনাক), লক্ষ্মীপুর এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিজয় চত্ত্বরস্থ স্মৃতিস্তম্ভে আজ ভোর ৬.৩০টায় সনাক সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলীর নের্তৃত্বে পু®পস্তবক অর্পণ করেন সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যরা।
দিবসটিকে সামনে রেখে সনাক তরুণ প্রজম্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও প্রত্যয় গড়ার লক্ষ্যে বিদ্যালয় ও কলেজ পর্যায়ে মহান মুক্তিযুদ্ধের ওপর রচনা আহ্বান করে। বিকেল ৪.৩০টায় সনাক অফিসে ক ও খ গ্রুপের প্রাপ্ত রচনার মধ্য থেকে মেধা তালিকায় মোট সাত জন শিক্ষার্থীর মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, তরুণরাই আগামির ভবিষ্যৎ। ১৯৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৬৯ এর গণ অভ্যুত্থান ও ’৭১ এর মহান মুক্তিযুদ্ধে এই তরুণ সমাজই অগ্রণী ভূমিকা পালন করেছে। তাই তাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা প্রয়োজন। তারা আরও বলেন, স্বাধীনতা হলো একটি জাতির আদর্শ ও ন্যায়ের পথ। এই আদর্শ থেকে সরে গেলে জাতি দূর্ভোগে পড়বে। দিবসে সকল মহান মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়, যারা এনেছিল স্বাধীনতার লাল সূর্য। যাদের হৃদয়ে ছিল হাজারও স্বপ্ন যে, এদেশ একদিন দুর্নীতিমুক্ত হবে, শোষণমুক্ত হবে, মানুষে মানুষে থাকবেনা কোন বিভেদ ও হানা-হানি। স্বাধীনতার ৪২ বছর পার হতে চল্লোও মানুষ তার দুর্নীতি নামক সেই রাহুগ্রাস থেকে এখনও মুক্ত হতে পারেনি। সাধারণ মানুষ হচ্ছে শোষিত ও বঞ্চিত। স্বাধীনতার আসল স্বপ্নগুলো এখন হারিয়ে যেতে বসেছে। তাই সনাক, লক্ষ্মীপুর মহান স্বাধীনতা দিবসে সকল শ্রেণির মানুষকে দুর্নীতিবিরোধী এই সামাজিক আন্দোলনে অংশগ্রহণ এবং সুশাসন প্রতিষ্ঠা করার জন্য উদাত্ত আহবান জনান। তারা আরও বলেন সনাকের এই শিক্ষামূলক কার্যক্রম ভাবষ্যতেও অব্যাহত থাকবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সনাক সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলী, সহ-সভাপতি প্রফেসর এ এন এম আব্দুল মান্নান ও বনশ্রী পাল চৌধুরী, সনাক সদস্য মোহাম্মদ আবুল মোবারক ভূঁইয়া, মাহ্ফুজুর রহমান, জান্নাতুল তাজেরীন, সাইফুল ইসলাম ভূঞা তপন, পারভীন হালিম, স্বজন সদস্য মো. নিজাম উদ্দিন, রনজিৎ কুমার পাল, চিনু রানী পাল, অভিভাবকবৃন্দ, বিজয়ী শিক্ষার্থীবৃন্দ, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ এবং টিআইবি’র কর্মীবৃন্দ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.