সর্বশেষ

সংখ্যালঘুদের মন থেকে ভয়-আতংক দূর করে তাদেরকে শান্তিতে ঘুমানোর ব্যবস্থা করতে হবে - নোয়াখালীতে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের সাথে কোন প্রকার আপোষ করা হবে না। অপরাধের শাস্তি তাদেরকে পেতেই হবে। এ ব্যপারে সরকারের সহনশীলতা একেবারে শূণ্যের পর্যায়ে। তিনি বৃহস্পতিবার দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘর ও মন্দিরে হামলা-ভাংচুর ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন।
রাজগঞ্জের শত বছরের সম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে স্মরণ করে মন্ত্রী বলেন, যারা এই হামলা চালিয়েছে, তারা নি:সন্দেহে শান্তির জনপদে একটা অসাম্প্রদায়িক সন্ত্রাস চালিয়েছে। এ অবস্থায় ক্ষতিগ্রস্তদের টাকা দিলে, টিন দিলে কিংবা শাড়ি-লুঙ্গি দিলেই হবে না। বাড়িঘর-মন্দির তৈরি করে দেয়ার পাশাপাশি এখানে মানুষের মন থেকে আতংক দূর করতে হবে, ভয় দূর করতে হবে, শান্তিতে ঘুমানোর ব্যবস্থা করতে হবে। এজন্যে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দলীয় নেতাকর্মীদের এলাকাবাসীকে সাথে নিয়ে সংখ্যালঘুদের পাহারাদার হিসেবে কাজ করার আহ্বান জানান মন্ত্রী।

যোগাযোগ মন্ত্রী প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে রাজড়ঞ্জে ক্ষতিগ্রস্ত ৬৭টি পরিবারের মাঝে নগদ টাকা, শাড়ি-লুঙ্গি ও ছাত্রছাত্রীদের মাঝে বই বিতরণ করেন।

ছবি ক্যাপশন: নোয়াখালীর রাজগঞ্জে হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের এক শিশুর হাতে বই তুলে দিচ্ছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

আবু নাছের মঞ্জু
০৭.০৩.২০১৩


লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.