সর্বশেষ

জামায়াত-শিবিরের হরতালে নোয়াখালীতে মটর সাইকেলে আগুণ \ ২ পিকেটার সহ আটক ৪৯ \ লাইন উপড়ে ফেলায় রেল যোগাযোগ বিচ্ছিন্ন

নোয়াখালীতে বিক্ষিপ্ত ঘটনার মধ্যদিয়ে জামায়াত-শিবিরের ডাকা হরতাল চলছে। জেলার বিভিন্ন স্থান থেকে ২ পিকেটারসহ গত ২৪ ঘন্টায় আটক করা হয়েছে ৪৯ জনকে।

সকাল সাড়ে ৭টায় জেলা শহরের মাইজদী পৌর বাজারের সমানে পুলিশের সাথে পিকেটারদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।  পিকেটারদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে ।  সেখান থেকে ২ পিকেটারকে আটক করা হয়। দত্তেরহাট এলাকায় পিকেটাররা প্রধান সড়কে গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করে। এ সময় তারা একটি  মটরসাইকেল জ্বালিয়ে দেয়।
এছাড়া জেলার কোম্পানীগঞ্জ, সোনাইমুড়ি, বেগমগঞ্জ, সেনবাগ ও চাটখিলে পিকেটাররা বিভিন্ন সড়কে যানবাহন চলাচলে বাধা সৃস্টি করছে। তবে টহলরত পুলিশ, র‌্যাব ও বিজিবির গতিবিধি অনুযায়ী পিকেটাররাও তাদের অবস্থান পরিবর্তন করছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মীর জাহেদুল হক রনি জানান, শহরের পরিস্থিতি এখন শান্ত রয়েছে। নাশকতা এড়াতে প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ স্থন সমূহে অতিরিক্ত পুলিশ  মোতায়েত করা হয়েছে।

কোম্পনীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাজেদুর রহমান জানিয়েছেন, শনিবার গভীর রাতে বসুরহাট পৌর এলাকার আদর্শ পাড়ার একটি বাড়িতে গোপন সভা করার সময় পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীকে আটক করে।

নোয়াখালী ষ্টেশন মাষ্টার মানিক লাল দাস জানান, নোয়াখালী-লাকশাম রেলপথে বিপুলাাসারে লাইন উপড়ে ফেলায় সকাল থেকে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ভোর ৬টা ২০ মিনিটে নোয়াখালী ষ্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্ত:নগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি সকাল পৌনে ৭টার দিকে চৌমুহনী ষ্টেশনে আটকা পড়ে। রাত ৮টায় ঢাকা থেকে নোয়াখালীার উদ্ধেশ্যে ছেড়ে আসা নোয়াখালী এক্সপ্রেস ট্রেনটি লাকসামের নাথেরপেটুয়া ষ্টেশনে আটকা পড়ে।

নোয়াখালীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার মাহবুবুর রশীদ জানিয়েছেন, জেলার বিভিন্ন স্থান থেকে এ পর্যন্ত ২ পিকেটার সহ নাশকতার আশংকায় মোট ৪৯ জনকে আটক করা হযেছে।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.