সর্বশেষ

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নোয়াখালীতে বাসদের মানববন্ধন ও সমাবেশ

বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জসহ সারা দেশে হিন্দুদের উপর সা¤প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাসদ। শুক্রবার জেলা টাউন হল মোড়ে সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বাসদ, মহিলা ফোরাম, ছাত্র ফ্রন্ট, সাংবাদিক, ক্ষতিগ্রস্থ পরিবারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ নোয়াখালী জেলা শাখার আহ্বায়ক অধ্যাপক মতিন উদ্দিন আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাসদ নোয়াখালী জেলার সদস্য সচিব দলিলের রহমান দুলাল, সদস্য তারকেশ্বর দেবনাথ নান্টু, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নোয়াখালী জেলার আহবায়ক আ.ন.ম জাহের উদ্দিন, সিপিবির নোয়াখালী জেলা সাধারণ সম্পাদক জাফর উল্ল্যা বাহার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর প্রাক্তন সভাপতি মাসুদ রেজা, ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য প্রণব আচার্য্য প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, হিন্দু স¤প্রদায়ের উপর সা¤প্রতিক হামলা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানায়। দুর্বৃত্তরা নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জের আলাদিনগরের ৮টি বাড়ীর ৬৫টি পরিবারের বাড়ি ঘর ভাংচুর করে লুটপাট করে সবকিছু নিয়ে যায় এবং পুড়ে ছাঁই করে দেয় ২৫টির মতো ঘর। যুদ্ধাপরাধের বিচারের রায়কে কেন্দ্র করে জামাত শিবির তাদের ’৭১’র ভূমিকায় অবর্তীর্ণ হয়ে গত ২৮ ফেব্র“য়ারি এ পৈশাচিক হামলা চালায়।
বক্তাগণ আরও বলেন, জামায়াতে ইসলামসহ সা¤প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করা, সারা দেশে সা¤প্রদায়িক হামলার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের দাবি জানান। পাশাপাশি এ ধরনের সা¤প্রদায়িক হামলার বিরুদ্ধে জনগণকে সোচ্চার হওয়ারও আহ্বান জানান।
#

  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.