সর্বশেষ

নোয়াখালীতে কাদের মোল্লাসহ চিহ্নিত যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে অবস্থান কর্মসূচী, প্রদীপ প্রজ্বলন, বিক্ষোভ সমাবেশ

কাদের মোল্লাসহ চিহ্নিত যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে নোয়াখালীতে বুধবার রাত থেকে নানা কর্মসূচি  পালিত হচ্ছে। জেলার বিভিন্ন স্থানে আয়োজিত এসব কর্মর্সচিতে মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক, রাজনৈতিক কর্মী সহ সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করে।
নোয়াখালীর সংক্ষুব্ধ জনসমাজ ব্যানারে বুধবার রাতে মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে ফাঁসি চাই লিখে তাতে মোমবাতি প্রজ্বলন করে অবস্থান কর্মসূচী ও সংক্ষুদ্ধ জনতার সংহতি সমাবেশ শুরু করা হয়।
সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহান, সম্মিলিত সাংস্কৃতিক জোট নোয়াখালীর সভাপতি বিমলেন্দু মজুমদার, শিক্ষাবিদ অধ্যাপক মোদাচ্ছেরুল হক, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, জাসদ নেতা মো. সলিম উল্লা, আওয়ামীলীগ নেতা আব্দুল মমিন বিএসসি, মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, গান্ধী আশ্রম ট্রাষ্টের রাহা নব কুমার, সাংবাদিক আবু নাছের মঞ্জু, অধ্যাপক মতিন উদ্দিন আহমদ, অ্যডভোকেট এমদাদ হোসেন কৈশোর, অধ্যক্ষ প্রদীপ নারায়ন সাহা, প্রবীর রঞ্জন মজুমদার, খালেদ মোশারফ রাজু, বিটুল তালুকদার, বঙ্গ বিপ্লব প্রমুখ।

পরে একটি বিক্ষোভ মিছিল জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্ত নোয়াখালী স্কয়ারে গিয়ে মানববন্ধন রচনা করা হয়।

এদিকে বৃহস্পতিবার বিকাল থেকে ‘চেতনার এই আগুন ছড়িয়ে দাও কোটি প্রাণে’ এই শ্লোগনে একই দাবিতে বিজয় মঞ্চ ও নোয়াখালী প্রেসক্লাবের সামনে অনির্দিষ্টকালের জন্য গণঅবস্থান কর্মসূচী শুরু করা হয়েছে।

#

  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.