সর্বশেষ

নোয়াখালীতে নারী ও শিশু ধর্ষণকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

নারী-শিশু ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধ এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নোয়াখালীতে মানববন্ধন করা হয়েছে। শুক্রবার সকাল ১১টায় টাউন হল মোড়ে শিশু কিশোর মেলা, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঘন্টা ব্যাপী এ আয়োজন করে। এ সময় সমাবেশে বক্তব্য রাখেন, তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি নোয়াখালী জেলা শাখার আহ্বায়ক আনম জাহের উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নোয়াখালী জেলা শাখার সভাপতি বিটুল তালুকদার, মহিলা ফোরাম সংগঠক তাজরীন জাহান তিথি, মুক্তা ইসলাম, শিশু কিশোর মেলা জেলা সংগঠক জসিম উদ্দিন খোকন, চারণ জেলা শাখার সংগঠক ফখরুল ইসলাম। 
সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে যে যুবক তাঁর মা ও বোনের ইজ্জত রক্ষায় যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে আজ বড় লজ্জার বিষয় স্বাধীনতার ৪১ বছর পর স্বাধীন দেশে সে যুবক ৪ বছরের শিশু থেকে ৬০ বছরের বৃদ্ধাকে ধর্ষণ করছে। এমন ঘটনা আজ অহরহ হয়ে বেড়াচ্ছে। আর কেউ বলে বেড়াচ্ছে নারী নির্যাতনের জন্য নারীরাই দায়ি। অথচ শোষক শ্রেণী তাদের প্রয়োজনে বিজ্ঞাপনে চলচ্চিত্রে নারীকে পণ্য হিসেবে ব্যবহার করে আসছে। শিক্ষার হার বাড়লেও মনুষ্যত্ব ধ্বংস হয়েছে অবক্ষয় হয়েছে মূল্যবোধের। ’৭১এ পাকিস্তানি হানাদার ও তাদের দোসরদের অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে মূল্যবোধ নিয়ে যুবক তরুণরা জীবনবাজী রেখেছিল অথচ আজ শাসক শ্রেণী তাদের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য যুবকদের সে মূল্যবোধকে প্রতিনিয়ত ধ্বংস করছে। মানববন্ধন ও সমাবেশে বক্তারা শিশু ও নারী ধর্ষণ, কলেজ ছাত্রীকে এসিড নিক্ষেপ সহ ইতোমধ্যে ঘটে যাওয়া ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূল শাস্তির দাবি জানিয়েছে। এমন সব অমানবিক ও মূল্যবোধ বিবর্জিত কর্মকান্ড প্রতিরোধে সর্বস্তরের মানুষকে ঐকবদ্ধ আহ্বান জানান।

#

  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.