সর্বশেষ

প্রধানমন্ত্রী মঙ্গলবার নোয়াখালী সফরে আসছেন// বিশেষ অর্থনৈতিক অঞ্চলের ঘোষনা ও নোয়াখালী খাল খননেন দাবি জেলাবাসীর

আবু নাছের মঞ্জু, নোয়াখালী:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার নোয়াখালী সফরে আসছেন। মহাজোট সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নোয়াখালীতে এটিই শেখ হাসিনার প্রথম সফর। এর আগে তিনি ২০০০ সালের ২৩ জানুয়ারি সর্বশেষ নোয়াখালী সফরে আসেন। তাই প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলার সর্বত্র এখন উৎসবের আমেজ বইছে।

সফরকালে প্রধামন্ত্রী কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের শাহজাদপুর-সুন্দলপুর গ্যাস ক্ষেত্রসহ দশটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুরে জেলা শহরের মাইজদী হাউজিং এষ্টেটমাঠে জনসভায় ভাষন দেবেন তিনি।
প্রধানমন্ত্রীর কাছে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের ঘোষনা এবং বর্তমান মেয়াদেই তার বাস্তবায়ন চান নোয়াখালীবাসী। নোয়াখালীতে প্রধানমন্ত্রীর সফরকালে এটিই তাঁর কাছে জেলাবাসীর অন্যতম চাওয়া। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে জেলাবাসীর চাওয়ার প্রতি একাত্বতা প্রকাশ করেছে জেলা আওয়ামীলীগও।

আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেনছেন, নোয়াখালীকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল ঘোষণা, নোয়াখালরি দু:খ নোয়াখালী খাল খনন সব বিভিন্ন দাবিতে জেলাবাসী এখন ঐকবদ্ধ। আমার বিশ্বাস সফরকালে প্রধানমন্ত্রী জেলাবাসীকে খুশি করবেন।
আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সাংসদ ফরিদুন্নাহার লাইরী বলেন, প্রধানমন্ত্রীর আমণনকে কেন্দ্র করে পুরো জেলাবাসী এখন নতুন আশায় বুক বেধেছে। দেশনেত্রী নিশ্চিয় জেলার উন্নয়নে বিভিন্ন প্রকল্পের ঘোষণা দিয়ে যাবেন।
এদিকে নোয়াখার জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের দাবিসহ ১২টি দাবি উত্থাপন করা হয়। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাংসদ একরামুল করিম চৌধুরী প্রধানমন্ত্রীর জনসভাস্থালে রোববার আয়োজিত সংবাদ সম্মেলননে এসব দাবি তুলে ধরেন। অন্যান্য দাবিগুলো হচ্ছে: নোয়াখালী সরকারি কলেজকে একটি পূণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, ক্যাডেট কলেজ স্থাপন, নোয়াখালী পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করা, চৌমুহনী-সোনাপুর রেল লাইনের পাশে নতুন বিকল্প সড়ক নির্মাণ, সোনাপুর থেকে হাতিয়া চেয়ারম্যান ঘাট পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ, চৌমুহনীতে ফ্লাইওভার নির্মাণ, সোনাপুর-জোরালগঞ্জ সড়ক পাকাকরণ, সন্ধীপ-কোম্পানীগঞ্জ ক্রসডেম নির্মাণ, নোয়খালী খাল পুনঃখনন, হাতিয়া-নিঝুম দ্বীপ ক্রসডেম ও নোয়াখালী জেলা শহরে চান্দিনি ভিটি স্থায়ী বন্দোবস্ত প্রদান ও মূল্য পুনঃ নির্ধারণ।

যে সব প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন: সুন্দলপুর গ্যাস ক্ষেত্র, কবিরহাট ও সোনাইমুড়ী উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, নোয়াখালী মেডিকেল কলেজের একাডেমিক ভবন, সোনাইমুড়ী উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১০ তলা একাডেমিক ভবন ও মুছাপুর ক্লোজার নির্মাণ কাজের উদ্বোধন এবং নোয়াখালী পৌরসভার নতুন ভবন, সদর উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, চাটখিল উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন। 

#

  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.