সর্বশেষ

দুর্নীতি, অনাচার, সুশাসন ও আইনের শাসনের অভাব এবং বিচার বিভাগের প্রতি মানুষের অনাস্থা বাংলাদেশের করুন বাস্তবতা/ নোয়াখালীতে টিআইবি চেয়ারম্যান সুলতানা কামাল


Noakhali Pic.JPG 

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও টিআইবির চেয়ারপার্সন অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, দুর্নীতি, নানা অনাচার, সুশাসন ও আইনের শাসনের অভাব এবং বিচার বিভাগের প্রতি মানুষের অনাস্থা বাংলাদেশের কঠোর, কঠিন ও করুন বাস্তবতা। এতকিছুর পরও আমাদের একটা বিশাল ইতিহাস-ঐতিহ্য এবং বিরাট উত্তোরাধিকার রয়ে গেছে।

তিনি বলেন, যারা আমাদের নির্বাচিত প্রতিনিধি হয়ে দেশ পরিচালনা করেন; তাদের জবাবদিহিতা আমাদের কাছে কাছে অর্থাৎ মুক্তিযুদ্ধের চেতনার কাছে, মুক্তিযুদ্ধের দিক নির্দেশনার কাছে, আমাদের সাংবিধানিক দিক নির্দেশনার কাছে।
আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনকে  সত্যিকার অর্থে স্বাধীন, শক্তিশালী করে কাজ করার সুযোগ দিলে তত্বাবধায়ক সরকারের প্রয়োজন থাকে না। এ বিষয়ে প্রধান রাজনৈতিক দলগুলো বসে একটা ঐকমত্যে আসা দরকার বলে মনে করেন তিনি।

তিনি আজ শুক্রবার দুপুরে নোয়াখালীর চৌমহনী পৌর মিলনায়তনে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারার একযুগ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে যুগপূর্তি উৎসবে উদ্বোধন করেন তিনি।

মুক্তিযুদ্ধের চেতনায় স্বপ্নের বাংলাদেশ গড়তে সংস্কৃতি হোক প্রেরণান হাতিয়ার  শ্লোগানকে সামনে নিয়ে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  বেগমহজ্ঞ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, ধ্রুবতারার মহাপরিচালক ডা. মো. আবু তাহের, সহ প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট অশোক সাহা, উপদেষ্টা অধ্যাপক আখতার জাহান শেলী, যুগপূর্তি উৎসবের কো- চেয়ারম্যান বিমলেন্দু মজুমদার, সদস্য সচিব অমিয় প্রাপন চক্রবর্তী, চৌমুহনী পৌরসভার কাউন্সিলর দেলোয়ার হোসেন।

উদ্বোধনী আলোচনা শেষে সুলতানা কামালের নেতৃত্বে বাণিজ্যিক শহর চৌমুহনীতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে দিনব্যাপী শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য সচিব হেদায়েত উল্যাহ আল মামুন। একযুগ পূর্তি উৎসবের সভাপতি ফালগুনী হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম।

ছবি ক্যাপশন: নোয়াখালীতে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারার একযুগ পূর্তি উৎসবের উদ্বোধন করছেন টিআইটি চেয়ারপার্সন সুলতানা কামাল।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.