সর্বশেষ

মাস্টার পাড়ায় চুরি, ছিনতাই ও চাঁদাবাজির প্রতিবাদে মৌন মিছিল

।।লোকসংবাদ প্রতিবেদন।।
মাইজদী মাস্টার পাড়ায় সাম্প্রতিক সময়ে আশংকাজনকহারে চুরি, ছিনতাই ও চাঁদাবাজির প্রতিবাদে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এলাকাবাসী শুক্রবার জুমার নামাজের পর মৌন মিছিল করেছে। মাস্টারপাড়া বাইতুন নূর জামে মসজিদ থেকে প্রায় ৭শতাধিক এলাকাবাসী মৌন মিছিল নিয়ে পুরো পাড়া প্রদক্ষিণ শেষে পুনরায় মসজিদ প্রাঙ্গনে এসে শেষ করে। পরে সেখানে এক প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়।
মৌন মিছিলে সামাজিক অবক্ষয় প্রতিরোধ করি, দৃ®কৃতিকারীদের তীব্র জ্বালায় আমরা সবাই দিশেহারা, মাদক মুক্ত সমাজ গড়ে তুলুন- এরকম বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার নিয়ে পাড়ার ছেলেরা অংশগ্রহণ করে।

প্রতিবাদ কর্মসূচীতে এলাকাবাসীর পক্ষে মাস্টারপাড়ার বাসিন্দা এডভোকেট গোলাম আকবর বলেন, জেলা শহরের প্রাণকেন্দ্রে শিক্ষিত পল্লী অধ্যূষিত ও ভদ্র লোকের বসবাসখ্যাত মাস্টারপাড়ায় গত ২মাসে প্রায় ২ শতাধিক বাসায় চুরি ও ডাকাতি হয়েছে। কোন বাড়ি, বাস করা, বিয়ের অনুষ্ঠান, জায়গা ভরাট এমনকি নিজ বাসায় থাকতে চাইলেও চাঁদাবাজদের চাঁদা দিতে হবে। রাতের বেলাতো দূরের কথা দিনের বেলায় ছিনতাইকারির যন্ত্রণায় একা হাটা যায় না।

মেয়েরা একলা বাসা থেকে বের হতে পারে না। প্রতি রাতে কোন কোন বাসায় চুরি হচ্ছে। রাত নামলেই বাসার সামনে, রাস্তার উপর মাদকের আড্ডা বসে। প্রশাসনে বললেই বলে আমরা ওমুক দলের লোক, ওমুক ভাইয়ের লোক।

তিনি আরো বলেন, এ পাড়াতে প্রচুর বিদেশী লোক বসবাস করে। চাঁদাবাজরা তাদের টার্গেট করে মোটা অংকের চাঁদা দাবি করে। না দিলে হুমকি, অপহরণ ও শ্লীলতাহানির মতো জঘন্য কাজ করে আসছে।

ঈদের পরদিন থেকে গত এক সপ্তাহে নিহারিকা ভিলা, শীতল ছায়া, মাইশা ভবন, মজিদ ভবন, নুর জাহান মনজিল, তপুরা ভবন, আলম ভিলা, রত্মদ্বীপ, শাহেদা ভবন, বনশ্রী, অপরাজিতাসহ প্রায় অর্ধশতাধিক বাসায় দূধর্ষ চুরি ও ডাকাতির ঘটনা ঘটেছে।

প্রশাসনের ছত্রছায়ায় একটি চক্র দীর্ঘদিন থেকে এসব করে আসছে বলেও এলাকাবাসি অভিযোগ করেন। কয়েকজনকে এলাকাবাসির চাপে আটক করলেও দুই-তিনদিন পর এরা বেরিয়ে এসে আরো বেপরোয়া হয়ে উঠে।

গোলাম আকবর আরো বলেন,‘ বুধবার পাড়ার ফারুক কনস্টেবলের বাসার সামনে বালু আনার সময় পিক আপের সামনে দাঁড়িয়ে একদল চাঁদাবাজ প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে।

পরে এলাকাবাসি শামীম ও হোরণ নামের দুইজনকে আটক করে পুলিশে সোর্পদ করে। দুইজনকে আটকের পর থেকে তাদের সহযোগিরা ঐ বাসার লোকজনকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে আসছে।

তিনি আরো বলেন, আজ শুধু মৌন মিছিল ও প্রতিবাদ কর্মসূচী হয়েছে। প্রশাসন এরই মধ্যে কোন ব্যবস্থা না নিলে আগামি রোববার পাড়ায় বসবাসরত সকলের গণ স্বাক্ষর সম্ভলিত একটি স্মারকলিপি জেলা পুলিশ সুপারকে দেয়া হবে।

চোর, ডাকাত, ছিনতাইকারি, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.