সর্বশেষ

নোয়াখালীতে ক্ষুধা ও দারিদ্র বিরোধী মিছিল সমাবেশ ও মানববন্ধন

আন্তর্জাতিক দারিদ্র নিরসন দিবসে নোয়াখালীতে ক্ষুধা ও দারিদ্র বিরোধী মানববন্ধন
।।লোকসংবাদ।।
নোয়াখালীতে ক্ষুধা ও দারিদ্র বিরোধী মিছিল সমাবেশ ও মানববন্ধনের মধ্যদিয়ে আন্তর্জাতিক দারিদ্র নিরসন দিবস পালিত হয়েছে। দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণকারীরা ব্যানার ও প্ল্যাকার্ডে খাদ্য নিরাপত্তা, কর্মসংস্থানের জন্য সামগ্রিক কৃষি সংস্কার কর্মসূচি প্রণয়ন ও চরম দারিদ্র্য নিরসনে চাই জনঅংশগ্রহণ এসব শ্লোগান প্রদর্শণ করে।
উন্নয়ন সংগঠন পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশান নেটওয়ার্ক-প্রান, সুপ্র, অক্সফাম, খানি-বাংলাদেশ মানববন্ধনে সংহতি প্রকাশ করেন গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নব কুমার, বন্ধনের প্রকল্প পরিচালক আমিনুজ্জামান, মানবাধিকার কর্মী এডভোকেট গোলাম আকবর, সংস্কৃতিকর্মী এমদাদ হোসেন কৌশর, সাংবাদিক রুদ্র মাসুদ, আবু নাছের মঞ্জু ও জামাল হোসেন বিষাদ।

এ সময় বক্তব্য রাখেন সুপ্র জাতীয় কমিটির সভাপতি আবদুল আউয়াল, সিপিবির জেলা শাখার সাধারন সম্পাদক জাফর উল্লা বাহার, প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ।

বক্তরা বলেন, বক্তরা দারিদ্র্য নিরসনের জন্য নিরাপত্তা কর্মসূচির বদলে সামগ্রিকভাবে কৃষি সংস্কার কর্মসূচি গ্রহণের মাধ্যমে জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং এখাতে স্থায়ী কর্মসংস্থানের আহব্বান জানান। এ সময় নোয়াখালীর উপকূলীয় চরে সম্প্রতিক ঘূর্ণিঝড়ে নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর খাদ্য ও বাসস্থান সমস্যার সমাধানে সরকারের কাছে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে একটি মিছিল জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি নোয়াখালী প্রেসক্লাবে এসে শেষ হয়।

ছবি ক্যাপশন:
১.    ক্ষুধা ও দারিদ্র বিরোধী মিছিল।
২.    আন্তর্জাতিক দারিদ্র নিরসন দিবসে নোয়াখালীতে ক্ষুধা ও দারিদ্র বিরোধী মানববন্ধন


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.