সর্বশেষ

নোয়াখালীতে গণতান্ত্রিক বাজেট আন্দোলনের কর্মশালা ।। চাহিদার ভিত্তিতে বাজেট প্রণয়নে জনঅংশগ্রহণ নিশ্চিত করার দাবি

কেন্দ্র থেকে চাপিয়ে দেওয়া নয়, তৃণমূল পর্যায়ে সাধারণ মানুষের চাহিদা নির্ধারণের মাধ্যমে জনঅংশগ্রহণমূলক জাতীয় বাজেট প্রণয়নের দাবির মধ্যদিয়ে নোয়াখালীতে জেলা বাজেট, জাতীয় বাজটের বিকেন্দ্রীকরণ এবং জনঅংশগ্রহণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গণতান্ত্রিক বাজেট আন্দোলনের উদ্যোগে এবং পার্টিসিপেটরি রিসার্স অ্যাকশন নেটওয়ার্ক-প্রান’র আয়োজনে গতকাল বৃহস্পতিবার নোয়াখালী বিআরডিবি মিলনায়তনে কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় অংশগ্রহণকারীরা জনবান্ধন গণতান্ত্রিক বাজেট প্রণয়নের জন্য বাজেট প্রণয়ন প্রকৃয়া বিকেন্দ্রীকরণ এবং গ্রাম পর্যায় থেকে জনগণের মতামতের ভিত্তিতে চাহিদা নিরূপনের দাবি জানান। একই সাথে  সরকারি আমলা নয়, স্থানীয় সরকারগুলোর মাধ্যমে জনগণের চাহিদা নির্ধারণ এবং বাজেট বাস্তবায়নের আহবান জাননো হয়। কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ামন্যান নিলুফার মমিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম- সম্পাদক আবু তাহের, জেলা যুবদলের সাধারণ সম্পাদক কামাঙ্খা চন্দ্র দাস, ইউনিয়ন পরিষদ ফোরামের সাবেক সভাপতি আবদুল রহিম, সাংবাদিক বিজন সেন, লিয়াকত আলী খান, অ্যাকশানএইডের সোহেল রানা, গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সংগঠক মনোয়ার মোস্তফা ও খালেদ হোসেন এবং প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ।

কর্মশালায় জনপ্রতিনিধি উন্নয়ন কর্মী, কৃষক, মুক্তিযোদ্ধা, শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, রাজনৈতিক দলের প্রতিনিধি, সাংস্কৃতিক সংগঠকসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.