সর্বশেষ

জনঅংশগ্রহণে স্থানীয় উন্নয়নের প্রত্যয়।। নোয়াখালীতে জীবিকায়ন মেলা ও কর উৎসব সমাপ্ত

ইউপি চেয়ারম্যান মো: শাহজাহানের হাত থেকে কর দাতা সম্মাননা গ্রহণ করছেন একজন ইউনিয়নবাসী
 আবু নাছের মঞ্জু, নোয়াখালী:
নোয়াখালীতে স্থানীয় পর্যায়ে জনঅংশগ্রহণের মধ্যদিয়ে উন্নয়নের লক্ষ্যে আয়োজিত দুই দিনব্যাপী গ্রামীণ জীবিকায়ন মেলা ও কর উৎসব সমাপ্ত হয়েছে। ভিন্নধর্মী এ আয়োজনে সরকারি -বেসরকারি বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরে। একই সাথে স্থানীয় জনগণের মধ্যে পারস্পরিক জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরি হয়েছে।

সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে মঙ্গলবার থেকে আয়োজিত এ মেলায় কৃষি, মৎস্য, প্রাণী সম্পদ সহ সরকারি বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠান তাদের কার্যক্রম জনসম্মুখে তুলে ধরে।
এ সময় বিভিন্ন স্টলে কৃষি ও কারু পণ্যের প্রদর্শন করা হয়। মেয়ায় আগত স্থানীয় লোকজন স্বপ্রণোদিত হয়ে ইউনিয়ন পরিষদের কর প্রদান করেন।

মেলার শেষদিনে ইউনিয়নের শ্রেষ্ঠ করদাতাদের মধ্য থেকে ৪৫ জনকে সম্মাননা পুরস্কারের প্রদান করা হয়। এছাড়া ২৩ জন সফল কৃষককে তাদের কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কার প্রদান করা হয়। সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এওজবালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: শাহজাহান, সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) জাতীয় কমিটির সভাপতি আবদুল আউয়াল, ইটিইএ ফাউন্ডেশনের বাংলাদেশ প্রতিনিধি মিকেলা এক্সিরেঞ্জি।

ভিন্নধর্মী এ মেলার তাৎপর্য ব্যখ্যা করে সুশামনের জন্য প্রচারাভিযানের জাতীয় কমিটির সভাপতি আবদুল আউয়াল বলেন, স্থানীয় জনগণের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের মধ্যদিয়ে নিজেদের উন্নয়নের পদ খুজে বের করার ক্ষেত্রে এ ধরণের আয়োজন সহায়ক ভূমিকা পালন করে।

জীবিকায়ন মেলা ও কর উৎসবকে ইউনিয়ন পরিষদের উন্নয়ন পরিকল্পনায় জনঅংশিদারিত্ব নিশ্চিত করার দৃস্টিভঙ্গিতে দেখছেন এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান।

ছবি ক্যাপশন: নোয়াখালীতে জীবিকায়ন মেলা ও কর উৎসবে ইউনিয়নের শ্রেষ্ঠ করদাতা পুরস্কার নিচ্ছেন এক নারী।


  • আবু নাছের মঞ্জ

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.