সর্বশেষ

নোয়াখালী শহরে ১৪৪ ধারা জারি শহরতলীতে ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত ॥ ৩ টি ইউনিটের কমিটি বিলুপ্ত

নোয়াখালী জেলা শহরে ১৪৪ ধরা জারির প্রেক্ষিতে শহরতলীতে ছাত্রদলের ৩টি ইউনিটের কর্র্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে জেলা সদরের বিনোদপুর উচ্চ বিদ্যায়ল মাঠে অনুষ্ঠিত ছাত্রদলের সদর উপজেলা, নোয়াখালী শহর ও নোয়াখালী সরকারি কলেজ শাখার ওই সম্মেলনে সংগঠনের বিভিন্ন ইউনিট থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করে। সম্মেলনে উল্লেখিত ৩টি ইউনিটের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। শনিবার জেলা ছাত্রদলের এক প্রেস বিজ্ঞপ্তিতে আহবায়ক কমিটিগুলো বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, কিছু দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।
এরআগে এই সম্মেলন আহ্বানকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে ছাত্রদলের বিবাদমান দু’টি পক্ষের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এসময় গাড়ি ভাঙচুর ও দোকানপাটে হামলা চালানো হয়। উত্তেজনাকর পরিস্থিতির প্রেক্ষিতে শুক্রবার ভোর ৬ টা থেকে রাত ১২টা পর্যন্ত নোয়াখালী পৌর এলাকায় মিছিল, সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। বৃহস্পতিবার রাতে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) আবু সালেহ মে.ি ফেরদৌস খান এ আদেশ দেন। ওই আদেশের পর থেকে শুক্রবার গভীর রাত পর্যন্ত শহরের বিভিন্ন পয়েন্টে এবং প্রধান সড়কে অতিরিক্ত পুলিশ টহল জোরদার করা হয়।

উদ্ভুত পরিস্থিতিতে ছাত্রদলের জেলা নেতৃবৃন্দ শহরের আল ফারুক একাডেমি থেকে শহরতলীর বিনোদপুর উচ্চ বিদ্যায়লয় মাঠে সম্মেলনের ভ্যেনু স্থানান্তর করেন। দুপুরের পর থেকে বিভিন্ন ইউনিটের কয়েক হাজার নেতাকর্র্মী মিছিল সহকারে সম্মেলনস্থলে সমবেত হতে থাকে। এ সময় শহরে প্রশাসনের জারি করা ১৪৪ ধরা কার্যত অচল হয়ে পড়ে। সন্ধ্যার একটু আগে জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক সাবের আহম্মদ সম্মেলনের উদ্বোধন করেন। টেলিকনফারেন্সের মাধ্যমে সম্মেলনে আগত নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. শাহজাহান। তিনি ছাত্রদলের নেতাকর্মীদের ঐকবদ্ধভাবে সকল অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।
সম্মেলনে প্রধান আলোচক ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি নুরুল আমিন খান। সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক সামছুদ্দোহা মিঠুর সভাপতিত্বে সম্মেলনে অন্যানেে মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রুস্তম আলী, সহ সভাপতি সাহাব উদ্দিন রাসেল, সাংগঠনিক সম্পাদক আবু হাসান মো. নোমান।

ছাত্রদল নেতারা শাসক দলের সাথে আতাত করে তাদের পূর্ব নির্ধারিত সম্মেলন বানচালের ষড়যন্ত্রের সাথে দল থেকে বহিস্কৃদের অভিযুক্ত করেন।

কর্মী সম্মেলনের পর শনিবার বিকেলে জেলা ছাত্রদলের এক প্রেস বিজ্ঞপ্তিতে সদর উপজেলা, নোয়াখালী শহর ও নোয়াখালী সরকারি কলেজ শাখার আহবায়ক কমিটি বিলুপ্ত করে এক কিছু দিনের মধ্যে নতুন করে পুর্ণাঙ্গ কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.