সর্বশেষ

নোয়াখালীতে ভূমিহীনদের উদ্দেশে মঞ্জুরুল আহসান খান লাল ঝান্ডা আর লাঠি দিয়ে আপনাদের জমি আপনারা দখল করে নিন

নোয়াখালী শহীদ মিনার প্রাঙ্গণে কমিউনিস্ট পার্টির জনসভায় বক্তব্য রাখছেন মঞ্জুরুল আহসান খান
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মঞ্জুরুল আহসান খান বলেছেন, দেশের হাজার হাজার একর খাসজমি বড়লোকেরা লুটপাট করে খাচ্ছে। আর ক্ষেত মজুররা যখন জমি নিতে যায়, তখন তাদের গুলি করে হত্যা করা হয়। দেশে এখন ভূমি দস্যুরা হচ্ছে সবচেয়ে বড় শক্তিশালী। সরকার, আইন-আদালত কোন কিছুই এই দস্যুদের স্পর্শ করে না।
নোয়াখালীর উপকূলীয় চরাঞ্চলের ভূমিহীনদের উদ্দেশ্যে তিনি বলেন, সোজা আঙ্গুলে ঘি উঠবে না। লাল ঝান্ডা আর আড়াই হাত লাঠি দিয়ে আপনাদের জমি আপনারা দখল করে দেশের আইন বাস্তবায়ন করুন, কমিনিস্ট পার্টি আপনাদের সাথে আছে।

মঞ্জুরুল আহসান খান শনিবার সন্ধ্যায় নোয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কমিউনিস্ট পার্টি আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ভাত-কাপড়-জমি কমিউনিস্ট পার্টির এক আওয়াজ এই শ্লোগানকে সামনে রেখে পার্টির জেলা শাখা আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন ভূমিহীন নেতা মজিবল হক মজিব। জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট মোল্লা হাবীবুর রাছুল মামুন, জাফর উল্যাহ বাহার, এডভোকেট প্রত্যুৎ কান্তি, মফিজুর রহমান, অধ্যাপক শিরিন আক্তার, মাইন উদ্দিন লেলিন, সমীর চক্রবর্তী, শহীদ উদ্দিন বাবুল, আলী আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুরুল আহসান খান বলেন, দিন বদলের শ্লোগান দিয়ে ক্ষমতায় এসে এখন মহাজোট সরকারের মন্ত্রী এমপিদের দিন বদল হচ্ছে। লুটপাটের মাধ্যমে তারা দিজেদের অবস্থার পরিবর্তন করছে আর দিনদিন সাধারণ মানুষ নি:স্ব হচ্ছে। শেয়ার বাজারের হাজার হাজার কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধে সরকার কোন ব্যবস্থা নিচ্ছে না। বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতাকারী মার্কিনীদের দেশের সম্পদ লুট করার সুযোগ করে দিচ্ছে আর সরকার তাদের কাজ থেকে কমিশন খাচ্ছে।
বিচার বহিবুত হত্যা আর গুম করে প্রগতিশীল রাজনীতির পথ রুদ্ধ করে দেয়ার চেষ্টা চালানো হচ্ছে।
তিনি অবিলম্বে নোয়াখালীর উপক’লীয় চরের সকল খাসজমি অবৈধ দখলমুক্ত করে প্রকৃত ভ’মিহীনদের মাঝে বন্দবস্ত দেয়ার দাবি জানান।

দুপুর থেকে পার্টির বিভিন্ন ইউনিটের কর্মী সমর্থদের পাশাপাশি চরের হাজার হাজার ভূমিহীন নারী পুরুষ মিছিল নিয়ে জনসভাস্থলে সমবেত হয়।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.