সর্বশেষ

নোয়াখালীতে গণমাধ্যমকর্মীদের জন্য জলবায়ু অর্থায়ন বিষয়ক কর্মশালা সম্পন্ন

নোয়াখালীতে স্থানীয় সাংবাদিকদের জন্য জলবায়ু অর্থায়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের বিআরডিবি মিলনায়তনে বুধবার দিনব্যাপী কর্মশালায় জাতীয় ও স্থানীয় পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত ৩২ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় এবং অক্সফাম জিবি ও অক্সফাম পরিচালিত সিএসআরএল নেটওয়ার্ক-এর আওতায় গণমাধ্যম বিষয়ক উন্নয়ন সংস্থা সমষ্টি এই কর্মশালা আয়োজন করে।
কর্মশালায় জলবায়ু পরিবর্তনের বৈশ্বিক প্রভাব, জলবায়ু পরিবর্তন: পরিকল্পনা ও অর্থায়ন, জলবায়ু অর্থায়ন পরিবীক্ষণে গণমাধ্যমের ভূমিকা, জলবায়ু অর্থায়ন পরিবীক্ষণের ক্ষেত্রসমূহ, গণমাধ্যম তৎপরতার পদ্ধতি ও তথ্য অধিকার আইনের ব্যবহার নিয়ে আলোচনা ও সুপারিশ প্রণয়ন করা হয়।

কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকদের নিয়ে জলবায়ু অর্থায়ন পরিবীক্ষণ ফোরাম গঠন করা হয়। ফোরামের সমন্বয়ক করা হয় ইনডিপেনডেন্ট টেলিভিশন ও সংবাদ সংস্থা বিডিনিউজের জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জুকে।

বিকেলে কর্মশালার দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারীদের সাথে গ্রামীণ জীবনযাত্রার স্থায়িত্বশীল উন্নয়নের জন্য প্রচারাভিযান (সিএসআরএল) ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উন্নয়ন সংস্থা এনআরডিএস এর প্রধান নির্বাহী আবদুল আউয়াল, গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নব কুমার, রিমোল্ডের অথারাইজড অফিসিয়াল মুনু গুপ্ত ও প্রাণের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ বক্তব্য রাখেন।

কর্মশালায় সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন সমষ্টির পরিচালক (কর্মসূচি) মীর সাহিদুল আলম, প্রোগ্রাম অফিসার সাবরিনা মমতাজ ও সাংবাদিক আবু নাছের মঞ্জু।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.