সর্বশেষ

নোয়াখালীতে এনআরডিএস এর উদ্যোগে পাওয়ারটিলার ও ধান মাড়াই কল বিতরণ

লোকসংবাদ প্রতিবেদন:
এনআরডিএস এর উদ্যোগে ১৩ ডিসেম্বর নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের হতদরিদ্র এবং উদ্যোগী কৃষকদের মাঝে ৭টি পাওয়ার টিলার ও ৩টি ধান মাড়াই কল বিতরণ করা হয়েছে। পাওয়ার টিলার ও ধান মাড়াই কল  ক্রয়ের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছে ‘ইটিইএ ফাউন্ডেশন’।
এওজবালিয়া প্রান্তিক কৃষক সংগঠনের সভাপতি আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনআরডিএস এর প্রধান সমন্বয়কারী আবদুল আউয়াল।
অনুষ্ঠানে প্রান্তিক কৃষকদের জন্য নেয়া এ কর্মসূচির উদ্দেশ্য ও প্রকল্প বিষয়ে মূল আলোচনা করেন এনআরডিএস এর কর্মসূচী সমন্বয়কারী মাহাতাব উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সূর্যমূখী জীবিকা উন্নয়ন সংগঠনের সভাপতি বিলকিস বেগম, সেক্রেটারি আলমগীর হোসেন, সবুজ ছায়া জীবিকা উন্নয়ন সংগঠনের সভাপতি সুফী উল্যাহ প্রমুখ।

উল্লেখ্য, এনআরডিএস এর উদ্যোগে “স্থানীয় প্রতিষ্ঠান এবং গ্রামীণ জনগণের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে আঞ্চলিক উন্নয়ন” শীর্ষক প্রকল্পের সহায়তায় এওজবালিয়া ইউনিয়নে দরিদ্র ও প্রান্তিক কৃষকরা সংগঠিত হয়ে ৯ ওয়ার্ডে ৯টি কৃষক দল গঠন করেছে। কৃষক দলগুলো কৃষিভিত্তিক ব্যবসা উদ্যোগ নিয়ে কর্মসংস্থান ও জীবিকা উন্নয়নের সুযোগ তৈরির মাধ্যমে দারিদ্র্য দুর করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.