সর্বশেষ

সার্বজনীন মানবাধিকার নিশ্চিতের দাবিতে নোয়াখালীতে তরুণদের আলোক মিছিল

মুক্তিযুদ্ধে বিজয়ের ৪০ বছর পূর্তিতে সার্বজনীন মানবাধিকার নিশ্চিত কর- শ্লোগান নিয়ে নোয়াখালীতে গতকাল (১১ ডিসেম্বর) সন্ধায় তরুণরা এক বর্ণাঢ্য আলোক মিছিল বের করে। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উন্নয়ন সংগঠন পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক- প্রান ও আরএফএলডিসি- ডানিডা তরুণদের এ আলোক মিছিলের আয়োজন করে।
নোয়াখালী প্রেস ক্লাবের সামনে থেকে গতকাল সন্ধ্যায় শতাধিক তরুণের একটি দল হাতে মশাল, বর্ণাঢ্য প্লাকার্ড ফেস্টুন ও ঢোল-বাদ্যে সজ্জ্বিত হয়ে শহরের প্রধান প্রধান শহর প্রদর্শিণ করে। এ সময় তারা অন্ধকার ঘুচে যাক- মানবতা মুক্তি পাক, স্বাধীনতার ৪০ বছরে মানবাধিকার নিশ্চিত কর, সব মানুষের সবঅধিকার- সার্বজনীন মানবাধিকার শ্লোগান দেয়।

সমাবেশ শেষে নোয়াখালী প্রেস ক্লাব চত্ত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সাংবাদিক, আইনজীবী, উন্নয়নকর্মী, নারীনেত্রী সহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ জমায়েত হয়। জমায়েতে আয়োজনরা বলেন, আমরা একটি রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে বিজয় ছিনিয়ে এনেছি। আমাদের বিজয়ের মূল লক্ষ্য ছিল একটি ক্ষুধা, দারিদ্র্য, বঞ্চনা ও বৈষম্য মুক্ত সমাজ গড়ে তোলা। সমাজের সব মানুষের মানবাধিকার নিশ্চিত করার মাধ্যমে সে সমাজ গড়ে তোলা সম্ভব। তাই স্বাধীনতা ও বিজয়কে অর্থবহ করে তুলতে সার্বজনীন মানবাধিকার বাস্তবায়নের দাবি জানায়। সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নোয়াখালীর সম্পাদক জাফর উল্যাহ বাহার, সাংবাদিক আবু নাছের মঞ্জু, জামাল হোসেন বিষাদ, উন্নয়নকর্মী আবদুল মান্নান মিলন ও প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.