বৃহত্তর নোয়াখালী অঞ্চলের মাটি ও মানুষের পত্রিকা লোকসংবাদ এর অনলাইন সংস্করণে সবাইকে স্বাগতম !

Wednesday, July 27, 2011

নোয়াখালীতে ‘স্থানীয় প্রতিষ্ঠান এবং গ্রামীণ জনগণের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে আঞ্চলিক উন্নয়ন’ শীর্ষক প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত


গত ২৭ জুলাই বুধবার নোয়াখালী সদর উপজেলা মিলনায়তনে ‘স্থানীয় প্রতিষ্ঠান এবং গ্রামীণ জনগণের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে আঞ্চলিক উন্নয়ন’ শীর্ষক প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এনআরডিএস এর আয়োজনে এবং ইটিইএ ফাউন্ডেশন, স্পেন এর সহযোগিতায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী সদর উপজেলার চেয়ারম্যান এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জামান।
এনআরডিএস এর প্রধান নির্বাহী আবদুল আউয়াল এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইটিইএ ফাউন্ডেশন এর বাংলাদেশ প্রতিনিধি মিখেলা একরেনজি, এওজবালিয়া ইউনিয়নের বিদায়ী চেয়ারম্যান আবদুজ জাহের, নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ শাহজাহান, উন্নয়ন সংগঠন প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ, সাংবাদিক আবদুস শাকুর হান্নান প্রমুখ।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন এওজবালিয়া ইউনিয়ন পরিষদের বিদায়ী ও নবনির্বাচিত সদস্যবৃন্দ, কৃষক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, আইনজীবী, মানবাধিকারকর্মী, উন্নয়নকর্মীসহ বিভিন্ন পেশাজীবী প্রতিনিধিবৃন্দ।
স্বাগত বক্তব্যে আবদুল আউয়াল বলেন, নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের উক্ত প্রকল্পটির কার্যক্রম শুরু হয়েছে। প্রান্তিক জনগণের সামষ্টিক উন্নয়ন কার্যক্রমকে সহায়তা প্রদান এবং স্থানীয় সরকারের সামর্থ্য বৃদ্ধির মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়ন সাধন, বিশেষত নারী উন্নয়নে নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করা এই প্রকল্পের মূল উদ্দেশ্য।
প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী সদর উপজেলার চেয়ারম্যান বলেন, সরকারের বিভিন্ন কর্মসূচীর পাশাপাশি উক্ত প্রকল্প বাস্তবায়ন হলে এওজবালিয়া ইউনিয়নের দরিদ্র্যতার হার অনেকাংশে কমবে। আমরা সন্মিলিত প্রচেষ্টায় এই প্রকল্প বাস্তবায়নে সচেষ্ট হবো, যাতে করে একটি উদাহরণ সৃষ্টি করতে পারি।
স ম্পা দ ক
কামরুল হাসান মঞ্জু

ভা র প্রা প্ত স ম্পা দ ক

আবু নাছের মঞ্জু

অ ন লা ই ন স ম্পা দ ক
শ ই মুকুল

যো গা যো গ
লোকসংবাদ
মাইজদী, নোয়াখালী।

loksangbad@gmail.com
+৮৮০ ১৭১২ ১০১ ৬৬৪
+৮৮০ ১৭১২ ৭৫২ ৬৯৪


ক পি রা ই ট
© সম্পাদক
লোকসংবাদ কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত।
______________

সর্বমোট পাঠক

জন
 

কপিরাইট © ২০১২ লোকসংবাদ