সর্বশেষ

হাসিনাকে স্বর্ণপদক দেবে ফ্রান্সের ডফিন বিশ্ববিদ্যালয়


নুর ইসলাম হক- প্যারিস , ফ্রান্স
গণতন্ত্র শক্তিশালীকরণ ও নারীর ক্ষমতায়নে অনন্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বর্ণ পদক দেবে ফ্রান্সের ডফিন বিশ্ববিদ্যালয়। বুধবার প্যারিসে আনুষ্ঠানিকভাবে এ পদক দেওয়া হবে বলে সোমবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বুধ ও বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ফ্রান্স সফর করবেন। প্যারিসে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক সংস্থার (ইউনেস্কো) সদর দপ্তরে 'লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়ন' শীর্ষক উচ্চ পর্যায়ের এক প্যানেলে মূল বক্তা হিসেবে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।
ওই প্যানেলে সম্ভাব্য অংশগ্রহণকারীরা হলেন মালি ও আইসল্যান্ডের প্রধানমন্ত্রী, লাইবেরিয়া ও ফিনল্যান্ডের প্রেসিডেন্ট, নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. অমর্ত্য সেন এবং জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান।
টরন্টো থেকে প্যারিস যাচ্ছেন আজ : বার্তা সংস্থা বাসস জানায়, 'গ্লোবাল পার্টনারশিপ প্রোগ্রাম অন গার্লস অ্যান্ড উইমেনস এডুকেশন' শীর্ষক সম্মেলনে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী আজ মঙ্গলবার বিকেলে (স্থানীয় সময়) প্যারিসের উদ্দেশে কানাডার টরন্টো ত্যাগ করবেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.