সর্বশেষ

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নব নিযুক্ত চেয়ারম্যানের সংবর্ধনা এবং নবীনবরণ অনুষ্ঠিত


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নবনিযুক্ত মাননীয় চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরীকে ২৩ মে সোমবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবর্ধনা প্রদান করা হয়। একইসাথে বিশ্ববিদ্যালয়ের ২০১০-১১ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম আফজাল হোসেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. আবদুল জলিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: আবদুল মান্নান আকন্দ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ্ তালুকদার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট’র  অধ্যাপক ড. মো: ওহিদুজ্জামান চাঁন।

ডিজিটাল বাংলাদেশের দু’বছর শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক জনাব মোহাম্মদ মাহফুজুর রহমান (অতিরিক্ত সচিব)। সভায় সভাপতিত্ব করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর এ কে এম সাঈদুল হক চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি জনাব মোহাম্মদ আনোয়ারুল বাশার, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব আবদুল্লাহ-আল মামুন, রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক, শিক্ষার্থী আনিসুল ইসলাম মাহমুদ, সুজিত পাল, মিরাজ ও হিমান্দ্রি শেখর দত্ত। পুরাতন ব্যাচের শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেন। শিক্ষক সমিতিরি পক্ষ থেকে প্রধান অতিথিকে বরণ করে নেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী বলেন, উচ্চ শিক্ষাস্তরে কোয়ালিটি নিশ্চিত করতে হবে, শিক্ষাস্তরে কোয়ালিটি নিশ্চিত করতে হলে শিক্ষক শিক্ষার্থীদের কন্টাক্ট আওয়ার বাড়াতে হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও উন্নয়নমূলক কার্যক্রমে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। জ্ঞানের রাজ্যে বিচরণ করতে তিনি শিক্ষার্থীদের আহ্বান জানান। তিনি বলেন, সাকসেস এর কোন শর্টকাট পথ নেই। অক্লান্ত পরিশ্রম করে এ সফলতা লাভ করতে হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক অনুপাত সন্তোষজনক করার প্রতি গুরুত্বারোপ করেন। 

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.