সর্বশেষ

সেনবাগ পৌরসভায় ভোট গ্রহণ

নোয়াখালীর সেনবাগ পৌরসভায় শান্তিপুর্ন পরিবেশে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরামহীনভাবে ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। রিটার্নিং অফিসার মো. বজলুর রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনে প্রস্তুতি নেওয়া হয়েছে। পৌরসভার মোট নয়টি ভোটকেন্দ্রে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন জেলার বাইরে থেকে আসা ৯ জন উপজেলা নির্বাচন কর্মকর্তা।


এছাড়া ভোটকেন্দ্রে শান্তি -শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছেন র‌্যাব,পুলিশ, বিজিপি, আনসারসহ পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা কর্মী। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে পুরো এলাকায় র‌্যাব,বিজিবি ও পুলিশের ষ্টাকিং ফোর্স টহল দিচ্ছে।

জেলা নির্বাচন অফিস জানায়, সেনবাগ পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে দশ হাজার ১১৯ জন। এ বারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আবু জাফর টিপু, বিএনপি’র ফারুক বাবুল এবং জাতীয় পার্টির তালেবুজ্জামান

সহ মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া সাধারন কাউন্সিলর পদে ৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

গত ১৮ জানুয়ারি সেনবাগ পৌরসভায় নির্বাচন চলাকালে কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই সহ বিভিন্ন অনিয়ম ও সহিংসতার অভিযোগে নির্বাচন কমিশন পৌরসভার মোট ৯টি ভোটকেন্দ্রের মধ্যে সবগুলো কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে দেয়। এনিয়ে পরবর্তীতে বিচার বিভাগীয় তদন্তের পর কমিশন সবগুলো কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের তারিখ ঘোষনা করা হয়। এরপর নির্বাচন কমিশন থেকে ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তা মো. বজলুর রহমানকে নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

* আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.