সর্বশেষ

নোয়াখালী শহরে নির্মাণাধীন পাঁচতলা ভবন হেলে পড়েছে, বাসিন্দাদের মাঝে আতঙ্ক


নোয়াখালী জেলা শহরের নির্মাণাধীন একটি পাঁচতলা বাড়ি পাশের একটি ভবনের উপর হেলে পড়েছে। এতে ওই দুইটি ভবনসহ আশপাশের ভবনের বাসিন্দারা আতঙ্কের মধ্যে রয়েছেন। খবর পেয়ে বুধবার পুলিশ ও পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
শহরের গাজী পাড়ার কানুগাজীর মসজিদ রোডের হেলে পড়া ভবনটির মালিক মোহাম্মদ উল্লা। তিনি ব্যাংক কর্মকর্তা। পৌরসভা থেকে চারতলা ভবনের নকশা অনুমোদন নিয়ে প্রায় দশবছর আগে দুই তলা করেন। বর্তমানে বাকি তিনতলা নির্মাণাধীন কিন্তু মঙ্গলবার থেকে ভবনটি পুর্বপাশের আরেকটি ভবনের দিকে কিছুটা হেলে যায়।


মোহাম্মদ উল্লা জানান, ২০লাখ টাকা ঋৃণ নিয়ে ভবনটি নির্মাণ করছেন। ৪ তলার অনুমোদন নিয়েছি। পঞ্চমতলার অনুমোদনের জন্য পৌরসভার কাছে আবেদন করেছি। সেটি অনুমোদনের অপেক্ষায় আছে। তিনি জানান, শুধু তাঁর ভবনই হেলেনি। পাশের ভবনও তাঁর ভবনের দিকে হেঁলে গেছে।

পাশ্ববর্তী ভবনের মালিক প্রবাসী বেলাল হোসেনের ভাই আবুল খায়ের জানান, মঙ্গলবার থেকে পাশের ভবনটি তাদের ভবনের উপর হেলে পড়তে থাকে। এতে তাদের ভবনটিও হুমকির মুখে পড়েছে।

নোয়াখালী পৌরসভার সহকারী প্রকৌশলী আবদুস সাত্তার জানান, চারতলার অনুমোদন নিয়ে পাঁচতলা করার কারণে অতিরিক্ত লোডের কারণে ভবনটি পাশের ভবনের ওপর হেলে পড়েছে। এতে পাশাপাশি দুইটি ভবনই একটি অপরটির ওপর হেঁলে পড়ছে বলে মনে হয়েছে। তারা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।
#

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.