সর্বশেষ

সামগ্রিক কৃষি সংস্কারের দাবি নোয়াখালীতে তরুণদের সমাবেশ ও শোভাযাত্রা


কৃষি পথযাত্রাকে সামনে রেখে নোয়াখালীতে সোমবার তরুণরা ব্যতিক্রমধর্মী একটি শোভাযাত্রা বের করে।
নোয়াখালী প্রেসক্লাব থেকে সকাল ১০টায় শোভযাত্রাটি বের হয়ে জেলা শহর মাইজদীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা সামগ্রিক কৃষি সংস্কারের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে স্মারকলিপি দেন।

 ‘স্বাধীনতার ৪০ বছর পূর্তির আহ্বান : খাদ্য নিরাপত্তা, কর্মসংস্থান ও অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য চাই সামগ্রিক কৃষি সংস্কার কর্মসূচি’ এই শে¬াগানকে সামনে রেখে শোভাযাত্রাটির অয়োজন করে গ্রামীণ জীবনযাত্রার স্থায়িত্বশীল উন্নয়নের জন্য প্রচারাভিযান (সিএসআরএল)। এতে কবি, সাহিত্যিক, সাংবাদিক ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র ও যুব সংগঠন সহ বিভিন্ন শ্রেনী পেশার কয়েকশ লোক অংশগ্রহণ করেন।

     শোভাযাত্র শেষে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিষ্ট পার্টির জেলা শাখার সাধারন সম্পাদক জাফর উল্যা বাহার, জাতীয় যুব জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাছের মঞ্জু, সাংবাদিক বিজন সেন, নারীনেত্রী এডভোকেট শুক্লা সাহা, এডভোকেট কল্পনা রানী দাস, কবি ও সাংবাদিক জামাল হোসেন বিষাদ, মাহবুবুর রহমান, সংগীত শিল্পী শিবানী পোদ্দার।

পদযাত্রার সমন্বকারী নুরুল আলম মাসুদ জানান, ২০২১ সালের মধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের অধিকার নিশ্চিত করা এবং দারিদ্র্য বিমোচনের জন্য দীর্ঘমেয়াদি ও সমন্বিত পরিকল্পনা গ্রহণের দাবিতে গত রোববার টেকনাফ থেকে দুই হাজার তরুণ-তরুণীর অংশগ্রহণে একটি কৃষি পদযাত্রা বের করা হয়েছে।

পথযাত্রাটি মঙ্গলবার কুমিল্লা এসে পৌঁছলে নোয়াখালীর দুই শতাধিক তরুণ তাতে যোগ দেবেন। এভাবে সারােেদশের লক্ষাধিক মানুষের অংশগ্রহণ শেষে ওইদিন বিকেলে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশের মধ্যদিয়ে পদযাত্রাটি শেষ হবে। সেখানে জাতীয় সংসদের ৩০ জন সদস্য ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিরা বক্তব্য রাখবেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.