সর্বশেষ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাইবার সেন্টার উদ্বোধন এবং তথ্যপ্রযুক্তি ও কর্মসংস্থান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


২৯ মার্চ ২০১১ সকালে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠিত ‘সাইবার সেন্টার’ এবং ‘তথ্যপ্রযুক্তি ও কর্মসংস্থান’ বিষয়ক সেমিনার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বিশেষ অতিথি হিসেবে প্রফেসর ড. শ্যামল কান্তি বিশ্বাস, মাননীয় উপাচার্য, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপস্থিত ছিলেন।

তথ্যপ্রযুক্তি ও কর্মসংস্থান বিষয়ক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ড. মুনীর হাসান, পরামর্শক, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। সভায় সভাপতিত্ব করেন প্রফেসর এ কে এম সাঈদুল হক চৌধুরী, মাননীয় উপাচার্য, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, ছাত্রছাত্রীবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগর্ব এবং সাংবাদিকবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মাননীয় মন্ত্রী সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পরিকল্পনা উপস্থাপন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু ডাকে এ দেশের সাধারণ মানুষ যে হাত দিয়ে লাঙ্গল ধরে চাষাবাদ করতো সে হাতে বন্ধুক তুলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে তেমনি বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডাকে যে হাত দিয়ে লাঙ্গল ধরে চাষাবাদ করতো সে হাতে ল্যাপটপ তুলে নিচ্ছে। তাই আমি বলতে পারি এদেশে পরিবর্তন আসবেই। তবে এ পরিবর্তনের লক্ষ্যে দেশের সকল মানুষকে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি এ বিশ্ববিবদ্যালয়ে ওয়াইফাই প্রযুক্তি স্থাপন সহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য মহোদয় বলেন, ঘটনাবহুল মার্চের এ দিনটি আমাদের জন্য স্মরণীয়। কারণ এ দিন হতেই এ বিশ্ববিদ্যালয় একটি সাইবার সেন্টার স্থাপনের মাধ্যমে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের পথে পা বাড়িয়েছে। অনেক কষ্ঠ করে অনুষ্ঠানে আসার জন্য তিনি অতিথিবৃন্দকে আন্তরিক ধন্যবাদজ জ্ঞাপন করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.