সর্বশেষ

নোয়াখালীতে ঘুর্ণিঝড়ে পুলিশক্যাম্পসহ ১০০ কাঁচা ঘর বিধ্বস্ত, আহত ৬


নোয়াখালীর সুবর্ণচরের উপর দিয়ে মঙ্গলবার সন্ধ্যায় প্রচন্ডবেগে বয়ে যাওয়া এক ঘূর্ণিঝড়ে চরজিয়াউদ্দিনের একটি অস্থায়ী পুলিশ ক্যাম্পসহ প্রায় একশটি কাঁচাঘর বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছেন শিশু ও মহিলাসহ অন্তত ছয়জন। তাঁদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
অন্যদিকে, স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরী ঘুর্নিঝড়ে ক্ষয়ক্ষতির খবর পেয়ে গতকাল বুধবার মোহাম্মদপুর, চরক্লার্ক, চরওয়াপদাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে দুই লক্ষাধিক টাকা বিতরণ করেছেন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মোহাম্মদপুর, চরক্লার্ক, চরওয়াপদা, চরজিয়াউদ্দিন, চরনোমান, চরকনক এলাকার উপর দিয়ে প্রচন্ডবেগে এক ঘূর্ণিঝড় বয়ে যায়। এতে এলাকাগুলোর শতাধিক কাঁচাঘর বিধ্বস্ত হয় এবং গাছপালা উপড়ে পড়ে। এতে ঘরচাপা পড়ে চরনোমান এবং চরকনকে শিশু ও মহিলাসহ অন্তত ছয়জন আহত হয়েছে। আহরা হচ্ছে: শিশু সুজন (২), নাসিমা আক্তার (১৪), আম্বিয়া খাতুন (৩৫), জাহানারা বেগম (৩৫), খোতেজা খাতুন (৪০) ও রেজিয়া (১৮)। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
সুবর্ণচর উপজেলার নির্বাহী অফিসার গোলামুর রহমান জানান, ইতিমধ্যে তাঁরা ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে জেলা প্রশাসনের কাছে পাঠিয়েছেন।
সুবর্ণচর উপজেলার চেয়ারম্যান খায়রুল আনম সেলিম জানান, আকস্মিক ঘুর্ণিঝড়ে চরবাটা, চরজিয়াউদ্দিন, সেলিমবাজার, পুর্বচরমজিদ, চরনোমান ও সোলেমান বাজার এলাকাসহ আশেপাশের বিভিন্ন চরে শতাধিক কাঁচাঘর বিধ্বস্ত হয়েছে।
#

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.