সর্বশেষ

কোম্পানীগঞ্জে পুলিশের সাথে নারী-পুরুষ সমঅধিকার আইন বিরোধী মিছিলকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া।। পুলিশের সাত কর্মকর্তাসহ ৩০ জন আহত ।। উপজেলা জামায়াতের সেক্রেটারিসহ পাঁচ জন গ্রেফতার

নোয়াখালীর কোম্পানীগঞ্জে শনিবার বিকেলে পুলিশের সাথে নারী-পুরুষ সমঅধিকার আইন বিরোধী মিছিলকারীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশের সাত কর্মকর্তাসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়।
লাঠিচার্জের পর ১৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এসময় মিছিলকারীদের মধ্য থেকে উপজেলা জামায়াতের সেক্রেটারি বেলায়েত হোসেন সহ পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল পাঁচটার দিকে বসুরহাট উপজেলা জামে মসজিদের সামনে থেকে ওলামা মাশায়েখ পরিষদের ব্যানারে নারী-পুরুষ সমঅধিকার আইনের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করার পরপরই পুলিশী বাধার মুখে পড়ে।
বাঁধা উপেক্ষা করে মিলিছকারীরা সামনের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এনিয়ে মিছিলকারীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া বেঁধে যায়।
 অন্তত আধাঘন্টা স্থায়ী দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ১৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এসময় কোম্পানীগঞ্জ থানার দুই এস আই আকরাম হোসেন ও মোশাররফ হোসেন, এএসআই মান্নান ও মমিন এবং তিন নায়েক ছালেহ আহম্মদ, কৃষ্ণ চাকমা ও সোহাগ সহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। মিছিলকারীদের মধ্যে মাহাদী (১৮), বুলবুল(২২), জুবায়ের (২৫), শাহীন (২২), হেদায়েত উল্যা (২১), নূর উদ্দিন (১৮), নিজাম উদ্দিন (২৪), সাইফুল ইসলাম (২২), আবদুর রব (৫০), বেলায়েত হোসেন (৩৮), জহুরুল ইসলাম (৩৮), মহি উদ্দিন (৩৫) ও বেলায়েত (৩২) এ ১৩ জনের আঘাত গুরুতর।
এসময় পুলিশ মিছিলকারীদের মধ্য থেকে পাঁচ জনকে গ্রেফতার করে। এরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ বেলায়েত হোসেন, জামায়াত নেতা মাওলানা মহিউদ্দিন, জহুরুল ইসলাম, বসুরহাট ইসলামীয়া ফাযিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আবদুর রব এবং মাদ্রসা শিক্ষক বেলায়েত হোসেন।
কোম্পানীগঞ্জ থানার ওসি একেএম মনজুরুল হক আকন্দ জানান, মিছিল থেকে পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ ১৫ রাউন্ড রাবার বুলেট ও লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.