সর্বশেষ

নোয়াখালীতে দুই দিনব্যাপী কারুমেলা উদ্বোধন


নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমীতে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী কারুমেলা। বৃহত্তর নোয়াখালী অঞ্চলের কারুশিল্পকে জাগিয়ে তোলার লক্ষ্যে ডানিডা’র সহায়তায় এ মেলার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি-এনআরডিএস।

বিকেলে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মধ্যে বক্তব্য রাখেন এনআরডিএস’র নির্বাহী প্রধান আবদুল আউয়াল,  জেলা জজ আদালতের জিপি কাজী মানছুরুল হক খসরু, সাংবাদিক আবু নাছের মঞ্জু, কারুশিল্পী  মায়মুনা মায়া, আবুল বাশার প্রমুখ।
বক্তারা বলেন, কারুশিল্প আমাদের ঐতিহ্য ও সাংস্কৃতিক সম্পদ। বর্তমান বাজার ব্যবস্থায় ঐতিহ্যবাহী কারুশিল্পের অগ্রযাত্রা ব্যাহত এবং কারুশিল্পীদের জীবন জীবিকা ঝুঁকির মুখোমুখি। তাই ক্ষুদ্র কারুশিল্পকর্মী এবং উৎপাদকদের পণ্য ও বাজার উন্নয়ন সহায়তার মাধ্যমে এ শিল্পকে আবার জাগিয়ে তুলতে হবে।

মেলার বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে কারুপণ্য সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্যের বিক্রয়, প্রদর্শন, কারুশিল্পীদের কর্মশালা, ঐতিহ্যবাহী লাঠিখেলা ও বাউলগান। ব্যতিক্রম ধর্মী এ মেলায় নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে কারুশিল্পীরা তাদের পণ্য নিয়ে আসেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.