সর্বশেষ

নোয়াখালীর সাত পৌরসভায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে

আবু নাছের মঞ্জু, নোয়াখালী:
নোয়াখালীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রশাসন নোয়াখালী, চৌমুহনী, সেনবাগ, চাটখিল, কবিরহাট, বসুরহাট ও হাতিয়া এই সাত পৌরসভার মোট ৮৮ টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৪টিকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে।

পুলিশ সুপার হারুনুর রশীদ হাযারী জানিয়েছেন, ঝুঁকিপূর্ণসহ সব কয়টি কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নোয়াখালী, কবিরহাট ও বসুরহাট পৌরসভায় সেনা সদস্য, চৌমুহনী, চাটখিল ও সেনবাগে বর্ডারগার্ড এবং হাতিয়া পৌরসভায় নৌবাহিনী ও কোষ্টগার্ডের পাশাপাশি পুলিশ, আনসার-বিডিপি সদস্যরা নিয়োজিত রয়েছে।
জেলা প্রশাসক মো. সিরাজুল ইসলাম জানান, ভোটকেন্দ্রের সার্বিক পরিস্থিতি তত্ত্বধানের জন্য দুইজন এডিসি ও ১০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া নোয়াখালী ও চৌমুহনী পৌরসভার তিনজন করে এবং অন্য পাঁচ পৌরসভায় দুইজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োজিত রয়েছেন।

নোয়াখালী পৌরসভার ভোটার সংখ্যা ৫৫ হাজার ২২৯ জন। মোট ভোটকেন্দ্র ২৫টি। এ পৌরসভায় মেয়র পদে মহজোটের গোলাম মহিউদ্দিন লাতু, চারদলীয় জোটের হারুনুর রশিদ আজাদ এবং স্বতন্ত্র এ কে এম সাইফুদ্দিন সোহান প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া  সাধারণ কাউন্সিলর পদে ৫১জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮জন প্রতিদ্বন্ধিতা করছেন।

চৌমুহনী পৌরসভার ভোটার সংখ্যা ৪১ হাজার ২৮১ জন। ভোটকেন্দ্র ১৮টি।  এ পৌরসভায় মেয়র পদে মহাজোটের মামুনুর রশিদ কিরন, চারদলীয় জোটের জুলফিকার আলী ভুট্টো, বিএনপির বিদ্রোহী প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন, জাতীয় পার্টির এবিএম ইউসুফ ও স্বতন্ত্র মাসুম রেজা প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে  ৫২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

সেনবাগ পৌরসভায় ভোটার ১০ হাজার ১১৯ জন। ভোটকেন্দ্র ৯টি। এ পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগের আবু জাফর টিপু, বিএনপির ওমর ফারুক বাবুল, বিএনপির বিদ্রোহী প্রার্থী ভিপি মফিজুর রহমান ও জাতীয় পার্টির তালেবুজ্জামান প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

চাটখিল পৌরসভায় ভোটার ১৭ হাজার ৭৯৭ জন, ভোটকেন্দ্র ৯টি। এ পৌরসভায় মেয়র আওয়ামীলীগের সিরাজুল ইসলাম চৌধুরী, বিএনপির গোলাম মোস্তফা, বিএনপির বিদ্রোহী প্রার্থী নুরুল ইসলাম ভূঞা এবং জাতীয় পার্টির ফজলুল করিম বাচ্চু প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রতিদ্বন্ধীতা করছেন।
হাতিয়া পৌরসভায় ভোটার ২২ হাজার ৫৮৪ জন। ভোটকেন্দ্র ৯টি। এ পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের এডভোকেট ছাইফ উদ্দিন আহম্মেদ, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী এ কে এম ইউসুফ আলী ও বিএনপির এডভোকেট সাজ্জাদ হোসেনের প্রতিদ্বন্ধিতা চলছে। এছাড়া সাধারন কাউন্সিলর পদে ৫০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।
কবিরহাট পৌরসভায় ভোটার ১০ হাজার ৩৯২ জন। ভোটকেন্দ্র ৯টি। এ পৌরসভায় মেয়র পদে চারদলীয় জোটের ফখরুল ইসলাম দুলাল ও মহাজোট প্রার্থী জহিরুল হক রায়হান প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

বসুরহাট পৌরসভায় ভোটার ১৪ হাজার ৫২৬ জন। ভোটকেন্দ্র ৯টি। এ পৌরসভায় মহাজোটের আবদুল কাদের মীর্জা এবং চারদলীয় জোটের কামাল উদ্দিন চৌধুরীর প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮জন প্রতিদ্বন্ধিতা করছেন।
#
  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.