সর্বশেষ

নোয়াখালীতে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ শুরু

নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার থেকে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। শনিবার থেকে জেলার ৯টি উপজেলার সরকারি ও বেসরকারি ১ হাজার ৭১৪টি প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় একযোগে এই কার্যক্রম শুরু করা হয়। বই বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক সিরাজুল ইসলাম। এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিমুল্লাহ ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া।

জেলা শিক্ষা কর্মকর্তা জানান, ইতোমধ্যে বিনামূল্যে বিতরনের জন্য ৯৯ ভাগ বই তিনি পেয়েছেন। এরমধ্যে ২৩৮টি মাধ্যমিক ও ৫০টি জুনিয়র হাইস্কুলের জন্য প্রায় দেড় লাখ সেট, ১৭৫টি দাখিল ও ৭৫টি এবতেদায়ী শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৮৫ হাজার সেট বই বিতরনের জন্য সংশ্লিষ্ট উপজেলায় পাঠানো হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানিয়েছেন তিনি ৮০ভাগ বই পেয়েছেন। এরমধ্যে ৭৭৬টি সরকারি ও ৪’শতটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ২০ লাখ ১৯হাজার ১৮৯ সেট বই উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানে বিতরেনর জন্য পাঠানো হয়েছে। শনিবার থেকে বই গুলো স্ব-স্ব প্রতিষ্ঠানের মাধ্যমে বিতরন শুরু করা হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.