সর্বশেষ

নোয়াখালীতে চারদলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থীর পথসভা পন্ড আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার-৩

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশী বাধার কারনে নোয়াখালী পৌরসভায় চারদলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ আজাদ নির্ধারিত পথসভা করতে পারেননি। এসময় পুলিশ সভাস্থলের পাশের সড়ক থেকে হারুনের তিন সমর্থককে গ্রেফতার করে। শনিবার বিকেলে জেলা শহরের শহীদ মিনার চত্বরে ওই পথসভার আয়োজন করা হয়েছিল।
মেয়র প্রার্থী হারুনুর রশীদ আজাদ জানান, বিকেল সাড়ে ৪ টার দিকে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে শহীদ মিনার প্রাঙ্গণে তাঁর নির্বাচনী প্রতীক দেয়াল ঘড়ির সমর্থনে পথসভার আয়োজন করা হয়। সে অনুযায়ী কর্মী সর্থকরা সভাস্থলে সমবেত হন। কিন্তু বিকেল পৌনে ৫ টার দিকে পথসভা শুরুর পুর্বমুহুর্তে পুলিশ নিয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সভাস্থলে এসে তাঁদেরকে সভা বন্ধ করার নির্দেশ দেন। এসময় তিনিসহ বিএনপি’র নেতারা ম্যাজিষ্ট্রেটকে সংক্ষিপ্ত আকারে সভাটি করার জন্য সুযোগ দিতে বাবার অনুরাধ করলেও তিনি (ম্যাজিষ্ট্রেট) তাতেও রাজি হননি।
তিনি অভিযোগ করেন, ম্যাজিষ্ট্রেটের আদেশ মেনে নিয়ে তাঁর কর্মী সমর্থকরা সভাস্থল ত্যাগ করার সময় পুলিশ জজকোট সড়ক থেকে আকরাম হোসেন, সফিকুল ইসলাম ও মো: মনির নামে তিন সমর্থককে আটক করে থানায় নিয়ে যায়।
বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি মোঃ শাহজাহান জানান, নির্বাচনী বিধি বিধানের মধ্যে থেকে চারদলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থীর পথসভার আয়োজন করেছিলেন। এরপরও অকারনে অতিউৎসাহী হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পুলিশ নিয়ে এসে সভা পন্ড দেন। তিনি অভিযোগ করেন, প্রতিপক্ষ মেয়র প্রার্থীর সমর্থকেরা দিনভর শহরে মোটরসাইকেল মহড়া দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করলেও তাঁদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।
এই বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল ইসলাম জানান, পথসভাটি জনসভার মত হয়ে যাওয়ায় কর্তৃপক্ষের নির্দেশে পৌর নির্বাচন আচরণবিধি অনুযায়ী তিনি এ পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন।
সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার জানান, পথসভাটিতে বিপুল পরিমান লোক সমাগম হওয়ায় ম্যাজিষ্ট্রেটের নির্দেশে মেয়র প্রার্থীকে পথ সভা করতে নিষেধ করেন। একই সময় আচারণবিধি লঙ্ঘণ করায় তিনজনকে আটক করা হয়। তাদের রোববার আদালতে চালান করা হবে।
#

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.