সর্বশেষ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রেই সঠিক উত্তর চিহ্নিত! পরীক্ষার্থী ও অভিভাবকদেরদের ক্ষোভ প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রেই সঠিক উত্তর চিহ্নিত করে দেওয়ার ঘটনায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার সকালে ‘বি’ গ্র“পের পরীক্ষা চলাকালে প্রশ্নপত্রের চারটি সেটের মধ্যে ‘ডি’ সেটের প্রশ্নে ওই অঙ্গতি ধরা পড়ে। এই ঘটনায় পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।
ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া একাধিক পরীক্ষার্থী প্রথম আলোকে জানান, ‘বি’ গ্র“পের ‘ডি’ সেটের প্রশ্নপত্রের ২৫-৪১ নম্বর পর্যন্ত ১৭টি প্রশ্নের সঙ্গে সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া ছিল তার মধ্যে যেটি সঠিক উত্তর তাঁও পাশে দিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়া ওই সেটের একটি প্রশ্নপত্র পরীক্ষা করে এর সত্যতা পাওয়া গেছে।
জানা গেছে, পরীক্ষার শেষ দিকে বিষয়টি হল পরিদর্শকদের নজরে আসে। তাৎক্ষনিক তাঁরা বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন। বিষয়টি জানাজানি হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনে তোলপাড়ের সৃষ্টি হয়। পরে কর্তৃপক্ষের নির্দেশে পরিদর্শকেরা পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের কাছ থেকে উত্তরপত্রের সঙ্গে প্রশ্নপত্রটিও জমা নিয়ে যায়। যদিও প্রশ্নপত্র পরীক্ষার্থীরা নিয়ে যেতে পারবে বলে প্রশ্নপত্রের উল্লেখ করা ছিল।
উপাচার্য এ কে এম সাঈদুল হক চৌধুরী বলেছেন- ‘ডি’ সেটের প্রশ্নপত্রে ১৭টি প্রশ্নের সঙ্গে উত্তর ছাপা হয়ে যাওয়ার ঘটনাটি নিছক ভূল। আমরা তাৎক্ষনিক সিদ্ধান্ত দিয়ে দিয়েছি এই ভুলের কারণে কোন পরীক্ষার্থীই ক্ষতিগ্রস্থ হবে না।
নোবিপ্রবি’র বিজ্ঞান ও মানবিক শাখার সাতটি বিষয়ে ভর্তির জন্য ৫হাজার ৪৩৭জন পরীক্ষার্থী গতকাল ভর্তি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে গ্রুপ-বি (মানবিক) শাখায় প্রায় ৮শ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.