সর্বশেষ

নোয়াখালী সাংবাদিক ইউনিটির টেলিফোন নির্দেশিকা আলাপনের মোড়ক উন্মোচন


জাতীয় দৈনিক সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকদের সংগঠন নোয়াখালী সাংবাদিক ইউনিটি শুক্রবার সন্ধ্যায় টেলিফোন নির্দেশিকা আলাপনের মোড়ক উন্মোচনের আয়োজন করে। বেগমগঞ্জ কালচাল একাডেমি এন্ড লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক মো. সিরাজুল ইসলাম।  মোড়ক উন্মোচন করেন  বিশিষ্ট সমাজসেবক মিনহাজ আহম্মেদ জাবেদ।


নোয়াখালী সাংবাদিক ইউনিটি জেলার ১০ হাজার পাঁচ শত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের নম্বর, বাংলাদেশ পুলিশের ১৫ শত মোবাইল নম্বর, সকল মন্ত্রী, সচিব ও বিভাগীয় কমিশনার, সকল জেলা প্রশাসকের ফোন ও ফ্যাক্স, ফেনী ও লক্ষ্মীপুর জেলার সাংবাদিকদের ফোন, মোবাইল, ফ্যাক্স, ই-মেইল এ সংকলনে প্রকাশ করেছে। ইতেপূর্বে ২০০৬ সালে নোয়াখালী জেলা প্রশাসনের তরফ থেকে এমন একটি নির্দেশিকা প্রকাশিত হয়েছিলো, এখন সর্বশেষ আপডেট দিয়ে এবং মোবাইল, ফোন, ফ্যাক্স ও ই-মেইল নম্বর সংযোজিত হয়েছে।  যাতে করে সামগ্রিক যোগাযোগের ক্ষেত্রে একটি যুথসই ব্যবস্থা প্রতিষ্ঠা পাবে।

সংগঠনের সভাপতি সাইফুল্যাহ কামরুল জানান, মানবতার কল্যান নিবেদিত হোক সংবাদিকতা এ মহতী স্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ৩ আগস্ট নোয়াখালী সাংবাদিক ইউনিটি‘র যাত্রা শুরু হয়। বিগত সময়ে কাজ করতে গিয়ে আমরা যে বিষয়টির সবচেয়ে বেশি অভাব অনুভব করেছি সেটি হচ্ছে যোগাযোগ। তথ্য প্রযুক্তির অভাবনীয় অগ্রগতির যুগে আমরা শুধুমাত্র সংশ্লিষ্ট ব্যক্তি-প্রতিষ্ঠানের প্রয়োজনীয় ল্যান্ড ফোন, মোবাইল কিংবা ই-মেইল নাম্বার সহজলভ্য না থাকায় পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রায়শই সমস্যায় পড়তে হয়েছে। একই সাথে অতিগুরুত্বপূর্ণ অনেক ল্যান্ড ফোন, মোবাইল কিংবা ই-মেইল নম্বার একত্রিত করে কোথায়ও পাওয়ার সুযোগ না থাকায় জেলাবাসীকেও একই রকম অসুবিধায় পড়তে হয়েছে বলে আমরা মনে করি। শুধু সংবাদ পরিবেনের মধ্যে আমাদের কর্মকান্ডকে সীমাবদ্ধ না রেকে আমরা এই যোগাযোগকে আরো বেশি সুদৃঢ করতে জেলার এবং জেলার বাইরের সারাদেশে গুরুত্বপূর্ণ ল্যান্ড ফোন, মোবাইল কিংবা ই-মেইল নাম্বার সন্নিবেশিত করে ‘আলাপন’ নামের একটি টেলিফোন নির্দেশিকা প্রকাশের উদ্যোগ নিই। ইতোমধ্যে ১৫ হাজারেরও বেশি ল্যান্ড ফোন, মোবাইল কিংবা ই-মেইল নাম্বারসহ ‘আলাপন’ এর ছাপার কাজ সম্পন্ন হয়েছে। আমাদের এই উদ্যোগকে আমরা ছড়িয়ে দিতে চাই সবার মাঝে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা এটি জেলাবাসীর জন্য উন্মুক্ত করতে চাই।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.