সর্বশেষ

নোয়াখালীর গান্ধী আশ্রমে পাঁচ দিনব্যাপী দক্ষিণ এশীয় ইউথ পিস ক্যাম্প শুরু হচ্ছে রোববার ।। উদ্বোধনীতে পররাষ্ট্রমন্ত্রী, যুবমন্ত্রী ও ত্রিপুরা রাজ্যের মন্ত্রী থাকছেন

নোয়াখালীর গান্ধী আশ্রমে রোববার থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী দক্ষিণ এশীয় ইউথ পিচ ক্যাম্প।  যুবদের অহিংসা, অসাম্প্রদায়িকতা, শান্তি, সম্প্রীতি ও মানবাধিকার বিষয়ে সচেতনতা, ভাতৃত্ববোধ বিকাশের লক্ষ্য নিয়ে এই ক্যাম্পে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপালসহ বিভিন্ন দেশের দুই শতাধিক যুব প্রতিনিধি অংশগ্রহণ করবেন। একই সাথে ভারতের ‘গান্ধী পিচ ফাউন্ডেশন’ সহযোগী আয়োজক হিসাবে ক্যাম্পে অংশগ্রহণ করছে বলে জানিয়েছে আয়োজন প্রতিষ্ঠান সোনাইমুড়ি উপজেলার জয়াগ গ্রামে অবস্থিত গান্ধী আশ্রম ট্রাষ্ট।
এ উপলক্ষ্যে শনিবার সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবে গান্ধী আশ্রম ট্রাষ্টের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, রোববার সকাল ১০টায় এই ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পররাষ্ট্র মন্ত্রী ডা: দিপু মনি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রী আহাদ আলী সরকার, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী এবং ভারতের ত্রিপুরা রাজ্যের শিল্প ও বাণিজ্য মন্ত্রী শ্রী জীতেন্দ্র লাল চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গান্ধী আশ্রম বোর্ড অব ট্রাষ্টের সভাপতি বিচারপতি গৌর গোপাল সাহা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ট্রাষ্টের সচিব ঝর্ণা ধারা চৌধুরী বলেন, ১৯ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিনের এই ক্যাম্পের নানা আয়োজনের মাঝে থাকবে যুবদের সা¤প্রদায়িক স¤প্রীতি, শান্তির সংস্কৃতি, ন্যায় বিচার ও সামাজিক ন্যায্যতা বিষয়ে উদ্বুদ্ধকরণ, দায়িত্বশীল ভোগবাদ ও গান্ধীর দর্শন ও স¤প্রদায়িক স¤প্রীতি ও গান্ধী দর্শন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন গান্ধী আশ্রম ট্রাষ্টের পরিচালক রাহা নব কুমার, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী, নোয়াখালী টেলিভিশন রিপোটার্স ইউনিটির সভাপতি এ কে এম যোবায়ের প্রমুখ।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.