সর্বশেষ

নোয়াখালী পৌরসভা নির্বাচন।। মেয়র প্রার্থী নিয়ে মহাজোটে মহাবিরোধ

নোয়খালী পৌরসভা নির্বাচন নিয়ে মহাজোটে মহাবিরোধ দেখা দিয়েছে। মেয়র পদে প্রার্থীতা নিয়ে একেতো আওয়ামী লীগের ঘরের বিরোধ তারওপর জোটের শরীক দলগুলোর ভিন্ন অবস্থান পরিস্থিতিকে আরো নাজুক করে তুলছে। বিরোধের জের ধরে এরই মধ্যে জেলা শহরে হামলা ও ভাঙচুরের মতো ঘটনাও ঘটে গেছে।
জেলা জাসদের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আজিজুল হক বকশী জানান, গত ১১ নভেম্বর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে মহাজোটের শরীক দল ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের কয়েকটি রাজনৈতিক দলের যৌথ সভায় নোয়াখালী পৌরসভায় মেয়র পদে জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহানের নাম চুড়ান্ত করা হয়।
ঐ সভায় জাতীয় পার্টি, জাসদ, বাসদ, সিপিবি, গণফোরাম, ন্যাপ, গণতন্ত্রী পার্টি ও ইসলামী ঐক্যজোটের জেলা নেতৃবিন্দ উপস্থিত ছিলেন।
জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোবারক হোসেন আজাদ জানান, আওয়ামী লীগ ছাড়া মহাজোটের শরীক অন্যান্য দলগুলোর মধ্যে আলোচনার মাধ্যমে আমরা বিভিন্ন পৌর সভার জন্য মেয়র প্রার্থী তালিকা তৈরি করেছিলাম। এরই মধ্যে নোয়াখালী পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষনা করা হয়েছে। এই আবস্থায় আওয়ামী লীগের সাথে জোটের শরীক দলগুলোর আলোচনার মাধ্যমে পরবর্তী করনীয় ঠিক করা হবে বলে।

অন্যদিকে নোয়াখালী পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করতে গত শনিবার ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগ, সকল সহযোগী সংগঠন এবং পেশাজীবী নেতৃবৃন্দের মতামত নেয়া হয়েছিল। মনোয়ন বোর্ডের আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি এই ভোট প্রক্রিয়া সমন্বয় করেছিলেন। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে দলীয় প্রার্থী হিসেবে জেলা আওযামী লীগের উপ-প্রচার সম্পাদক সামছুদ্দিন জেহানের নাম ঘোষনা করা হয়। এনিয়ে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যা খান সোহেলের বিক্ষুদ্ধ অনুসারীরা রাস্তায় নেমে হামলা ভাংচুরের ঘটনা ঘটায়।

মেয়র পদে মনোনয়ন প্রশ্নে মহাজোটের শরীক দলগুলির ভিন্ন অবস্থান প্রসঙ্গে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি বলেন, এনিয়ে সমঝতার সময় এখনো শেষ হয়ে যায়নি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময়ের আগেই শরীক দলগুলির সাথে বৈঠক করে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান নেয়া হবে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.