সর্বশেষ

নোয়াখালী পৌরসভা নির্বাচন মেয়র পদে বিএনপি’র হারুনের প্রার্থীতা চুড়ান্ত।। ব্যালটের মাধ্যমে মতামত নিল আওয়ামী লীগ


আবু নাছের মঞ্জু
বিএনপি: নোয়াখালী পৌরসভার নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপি দলীয়ভাবে মেয়র ও কাউন্সিলর পদ প্রার্থীদের তালিকা চুড়ান্ত করেছে। বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপি’র সভাপতি মোহাম্মদ শাহজাহানের উপস্থিতিতে এক সভায় এই প্রার্থী তালিকা চুড়ান্ত করা হয়। রবিবার নোয়খালী পৌর বিএনপি’র পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সদর উপজেলা বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান ও পৌর বিএনপি’র সাধারন সম্পাদক আবু নাছের স্বাক্ষরিত ঐ প্রেস বিজ্ঞপ্তিতে জানানানো হয়, শনিবার রাতে নোয়াখালী পৌর বিএনপি আয়োজিত এক সভায় নোয়াখালী পৌরসভার মেয়র পদে জেলা বিএনপি’র সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র মো. হারুনুর রশীদ আজাদের  প্রতি দলীয় সমর্থন চুড়ান্ত করা হয়। সভায় একই সাথে  কাউন্সিলর পদে পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৬টি ওয়ার্ডের প্রার্থীদের তালিকা চুড়ান্ত করা হয়। এরা হচ্ছেন-১নং ওয়ার্ডে সাবেক কমিশনার রফিক উল্যা, ৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোহাম্মদ হোসেন, ৫নং ওয়ার্ডে আবদুল মালেক মানিক, ৬ নং ওয়ার্ডে সালাউদ্দিন বেচু, ৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবুল খায়ের এবং ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দেলোয়ার হোসেন।


আওয়ামী লীগ: নোয়াখালী পৌরসভা নির্বাচনের আগেই চমকের পর চমক সৃষ্টি করছে জেলা আওয়ামীলীগ। শনিবার দলীয় কার্যালয়ে পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী মনোয়ন দিতে আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন এবং পেশজীবী নেতৃবৃন্দের মতামত নেয়া হয়েছে ব্যালটের মাধ্যমে। নোয়াখালী পৌরসভার জন্য গঠিত জেলা আওয়ামীলীগের মনোয়ন বোর্ডের আহবায়ক জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরী এই ভোগ গ্রহণ করেন। সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ অনুষ্ঠানে দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থীরা উপস্থিত ছিলেন।
মনোয়নয় বোর্ডের সদস্য সচিব সদর উপজেলা পরিষদের চেয়াম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন জানান, নোয়াখালী পৌর এলাকায় বসবাসরত জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, নোয়াখালী শহর আওয়ামীলীগের কার্যকরী কমিটির সকল সদস্য, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, ওলামালীগসহ সহযোগী সংগঠনের সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও জেলা কমিটির নেতৃবৃন্দ মনোয়ন বোর্ডের কাছে ভোটের মাধ্যমে তিনজন প্রার্থীর পক্ষে তাঁদের মতামত প্রদান করেন। একই সাথে সাংবাদিক, শিক্ষক, সাংস্কৃতিক কর্মী, প্রকৌশলী, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দও একইভাবে তাদের মতামত প্রদান করেন।
এ উপলক্ষ্যে মেয়র পদে মনোয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম মহি উদ্দিন লাতু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ বেলাল উদ্দিন কিরন, নোয়াখালী শহর আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক সহিদ উল্যা খান সোহেল, জেলা আওযামীলীগের সহ-প্রচার সম্পাদক সামছুদ্দিন জেহান, সদস্য রেজাউল হক বাহার ও আওয়ামীলীগ নেতা ফখরুল ইসলাম মন্টুর নাম সম্বলিত ব্যালট পেপার ছাপানো হয়। এই সাতজনের মধ্য থেকে ৩জনকে বেছে নেয়ার জন্য ভোট নেয়া হয়। আগামী দুদিনের মধ্যে দলীয়ভাবে প্রার্থীতা চুড়ান্ত করে ঘোষণা দেয়া হবে বলে।

ঘোষিত তফসিল অনুযায়ী চট্রগ্রাম বিভাগের অধীন নোয়াখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৯ ডিসেম্বর, যাচাই-বাচাই ২২ ও ২৩ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহােের শেষ সময় ২ জানুয়ারি।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.