সর্বশেষ

নোয়াখালীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবসে মানববন্ধন ও সমাবেশ


জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও উন্নয়ন সংগঠন এনআরডিএস বৃহস্পতিবার স্থানীয় বিআরডিবি মিলনায়তনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবসে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধনে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, আইনজীবী, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার প্রায় দেড়শ প্রতিনিধি অংশ নেয়।
মানববন্ধন শেষে বিআরডিবি মিলনায়তনে নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপিকা শিরিন আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নোয়াখালী সদর উপজেলার চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতির মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী, সোন্দলপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহিম, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোল্লা হাবিবুর রসুল মামুন, শিক্ষিকা হাসিনা আক্তার, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক অ্যাডভোকেট এমদাদ হোসেন কৈশোর, টেলিভিশন রিপোটার্স ইউনিটি’র যুগ্ম সম্পাদক জামাল হোসেন বিষাদ, এনআরডিএস’র অর্থ ও প্রশাসন সমন্বয়কারী অমল কৃষ্ণ অধিকারী প্রমুখ।
সমাবেশে বক্তাগণ বলেন, নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধে ব্যক্তি, পরিবার, রাষ্ট্র যে যার অবস্থান থেকে উদ্যোগ নিতে হবে। রাষ্ট্রীয় আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক জাগরণের মাধ্যমে নারীর প্রতি যে কোন ধরণের সহিংসতা প্রতিরোধ করা সম্ভব।
পরে নারী জাগরণী গান ও নারীর বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধমূলক নাটিকা পরিবেশ করে এনআরডিএস ও ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স - এনসিটিএফ’র সদস্যবৃন্দ।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.