সর্বশেষ

নোয়াখালীতে গ্লোবের কারখানায় অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নোয়াখালীতে ঈদের দিন গ্লোবের কারখানায় অগ্নিকাণ্ড সংগঠিত হয়। খবর পেয়ে দমকল বাহিনীর দু’টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল বাহিনীর প্রাথমিক হিসেবে অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে কারখানা কর্তৃপক্ষের ভাষ্যমতে ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা ছাড়িয়ে যাবে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে দমকল বাহিনীর ধারণা।
দমকল বাহিনীর মাইজদী ষ্টেশন অফিসার মো. কবির হোসেন জানান, বেলা সাড়ে ১১টার দিকে বেগমগঞ্জ উপজেলার অন্ততপুর গ্রামে গ্লোবের কারখানা থেকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে জেলা সদর মাইজদী ষ্টেশন থেকে দমকল বাহিনীর একদল কর্মী ঘটনাস্থলে গিয়ে আগুণ নেভানোর কাজে হাত দেয়। এরআগে দমকল বাহিনীর চৌমুহনী ইউনিট সেখানে কাজ করছিল। তিনি জানান, দমকল বাহিনীর মাইজদী ও চৌমুহনী ইউনিটের কর্মীরা প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে দুপুে দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এর আগেই কারখানার ভেতরে তৈরিকৃত সফ ডিংসের বোতল ও কাঁচামালসহ প্রায় এক কোটি টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়। আগুণ নিয়ন্ত্রণে আনতে পারায় আরো অন্তত দশ কোটি টাকা মূল্যেও মালামাল ক্ষতির হাত থেকে রক্ষা পায় বলেও তিনি জানান।

গ্লোবের পরিচালক আলমগীর হোসেন জানান, ঈদেও ছুটির কারনে কারখানায় লোকজনের উপস্থিতি খুবই কম ছিল। আর এরই মধ্যে অগ্নিকাণ্ডে কারখানায় কারখানায় তৈরিকৃত সফ ডিংসের বোতল ও কাঁচামালসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রব জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দমকল বাহিনীকে সহায়তা করে।


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.