সর্বশেষ

আন্তর্জাতিক দারিদ্র্য নিরসন দিবস নোয়াখালীতে যুবকদের বর্ণাঢ্য সাইকেল র‌্যালি


আন্তর্জাতিক দারিদ্র্য নিরসন দিবস উপলক্ষে দারিদ্র্য থেকে মুক্তির জন্য মর্যাদাসম্পন্ন কর্মসংস্থান সৃষ্টির দাবিতে নোয়াখালীতে গতকাল সোমবার নোয়াখালী এক বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রার আয়োজন করে। যুবকরা দারিদ্র্যকে রুখে দাঁড়ানোর আহব্বান জানিয়ে বুকে ও পিঠে বিভিন্ন শ্লোগান নিয়ে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে থেকে সাইকেল শোভাযাত্রাটি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে তা নোয়াখালী শিল্পকলা মিলনায়তনে এসে সমাপ্ত হয়। উন্নয়ন সংগঠন পার্টিসিপেটরি রিসার্চ এন্ড অ্যাকশান নেটওয়ার্ক-প্রান ও সুপ্র নোয়াখালী এ র‌্যালিটি আয়োজন করে।
র‌্যালি শেষে অংশগ্রহণকারীরা দারিদ্র্যের বিরুদ্ধে এক প্রতীকি প্রতিরোধ গড়ে তোলে। এ সময় বক্তরা বলেন, বাংলাদেশে এখনো প্রায় ৪২ শতাংশ মানুষ দারিদ্র্য সীমার নিচে বাস করে। নোয়াখালী জেলায় দারিদ্র্যের হার আরো প্রকট। তাই এ জেলার দুর্গম চরাঞ্চলের ভূমিহীন, মৎসজীবী ও কৃষকদের দারিদ্র্যের অভিশাপ থেকে বের করে আনতে সরকারে বিশেষ সামাজিক নিরাপত্তা কর্মসূচি গ্রহণ, প্রকৃত ভূমিহীনদের মাঝে খাসজমি বিতরণ, নদী-খালও জলমহালে জেলেদের প্রবেশাধিকার নিশ্চিত করা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানায়। সমাবেশে প্রানের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ, কর্মসূচি কর্মকর্তা আসাদুজ্জামান কাজল, সংস্কৃতিকর্মী আজগর আলী বক্তব্য রাখেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.