সর্বশেষ

নোয়াখালীতে ভারি বর্ষন নোবিপ্রবির বেড়িবাধ ভেঙ্গে মৎস্য খামার ও ফসলের ব্যাপক ক্ষতি

 গত বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত ভারি বর্ষনে নোয়াখালীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধা দেখা দেয়। রাতের ভারি বর্ষনের কারনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য খামারের বেড়িবাধ ভেঙ্গে যায়। এতে নোবিপ্রবি’র নিজস্ব খামার সহ আশপাশের আরো অন্তত ৮টি মৎস্য খামার ও ২০ একর জমির ফসলের ব্যাপক ক্ষতি হয়।
স্থানীরা জানায়, শুক্রবার সকাল ১১টার দিকে হঠাৎ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য খামারের বেড়িবাধ ভেঙ্গে গেলে মুহুর্তের মধ্যে আশপাশের আরো খামার ও জমির ফসলী জমিগুলি ৪ ফুট পানির নিচে তলিয়ে যায়। এতে করে খামারগুলির কয়েক লাখ টাকার মাছ ভেসে যায়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর মো: মমিনুল হক জানান, এ বছর স্থানীয় সংসদ সদস্য ও সদর উপজেলা পরিষদের মাধ্যমে বিশেষ বরাদ্দ দিয়ে ৩৪ একরের এ বেড়িবাধটি তৈরি করে দেন। এখানকার মৎস্য খামরে বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ বিভাগের শিক্ষার্থীদের প্রায়গিক চর্চার ব্যবস্থা করা হয়েছিল। ভেঙ্গে যাওয়া বেড়িবাধটি সাময়িকভাবে মেরামতের ব্যবস্থা হচ্ছে বলে তিনি জানান।
এদিকে নোয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আবদুর রহমান জানান, বেড়িবাধটি ভেরঙ্গ যাওয়ার কারনে অতিরিক্ত পানি ডুকে স্থানীয় খামারী ও কৃষকদের ব্যাপক ক্ষতি হয়েছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.