সর্বশেষ

নোবিপ্রবিতে ছাত্রদের দু’গ্র“পের সংঘর্ষে আহত ৭ অভিযুক্ত ৫ ছাত্র সাময়িক বহিষ্কার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল মঙ্গলবার ছাত্রদের দুই গ্রপের মধ্যে সংঘর্ষে উভয় গ্র“পের ৭জন আহত হয়। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় তানজিন (২০), আমির হামজা (২০) ও শিশির পার্লকে (২০) নোয়াখালী জেনারেল হাসাপাতালে ভর্তি করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের একটি বাস ভাঙচুরের ঘটনা ঘটে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এফ্লায়েড ক্যামেস্ট্রি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র জহিরুল ইসলাম, মিশকাতুর রহমান, আবদুল মাজেদ ভূঁইয়া, মেহেদী হাসান, এবং ফিশারিজ বিভাগের মোঃ রায়হান গোফরানকে সাময়িকভাবে বহিষ্কার করে। এছাড়া ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকল বিভাগের পরীক্ষা স্থগিত করে।

ঘটনার প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা জানান, বিশ্ববিদ্যালয়ের এফ্লায়েড ক্যামেস্ট্রি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আদনানকে গত রোববার সহপাঠি আমির হামজাসহ কয়েকজন মারধর করে। ঘটনার পর পরই শিক্ষকরা বিষয়টির মিমাংসা করে দেন। ওই ঘটনার জের ধরে গতকাল সকাল সাড়ে আটটার সময় মাইজদী থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাস ক্যাম্পাসের সামনে এলে আদনান গ্র“পের ছাত্ররা বাসটির গতিরোধ করে কয়েকজন ছাত্রকে মারধর শুরু করে। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।
এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার মোঃ মমিনুল হক জানান, ছাত্রদের নিজেদের মধ্যে মারমারির খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের সাথে নিয়ে প্রক্টর দেবাশীস সাহা ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে দুপুরে বিশ্ববিদ্যালয়ের শৃংখলা কমিটির সুপারিশের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।
এই ব্যাপারে উপচার্য প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিছু ছাত্র অপ্রীতিকর এবং অশান্ত পরিস্থিতি চেষ্টা চালায়। যা অত্যন্ত দুঃখ জনক। ঘটনার পর পরই বিশ্ববিদ্যালয়ের শৃংখলা কমিটির জরুরী সভায় সিদ্ধান্ত নিয়ে অভিযুক্ত ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
সুধরাম থানা পুলিশ জানায়, পুলিশ নিয়ন্ত্রণে আনেন। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
#

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.