সর্বশেষ

নোয়াখালী জেলা প্রশাসকের বদলীর আদেশ বাতিলের দাবি সড়ক অবরোধ করে আওয়ামীলীগের বিক্ষোভ,মানববন্ধন এনএসআই পরিচালকের কুশপুত্তলিকা দাহ

নোয়াখালীর জেলা প্রশাসক মো: মিজানুর রহমানের বদলীর আদেশ বাতিলের দাবিতে গতকাল বুধবার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেলা শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এসময় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)’র পরিচালক সফিক উল্যার তিনটি কুশপত্তলিকা দাহ করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১০টা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগের কয়েকশ কর্মী সমর্থক মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। সকাল ১১টায় ক্ষুব্ধ কর্মী সমর্থকরা জেলা শহরের প্রধান সড়ক অবরোধ করে টাউনহল মোড়ে মাননবন্ধন রচনা করে। এসময় সড়কের দুইদিকে যানবাহন আটকা পড়লে যাত্রীরা সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়ে।
আন্দোলনকারীরা দাবি করেন, আওয়ামীলীগের রাজনীতির সাথে কোন সম্পৃক্ততা নেই এমন ব্যক্তিরদের অযাচিত হস্তক্ষেপে জেলা প্রসাশনে প্রায়ই অস্থিরতা দেখা দেয়। যারফলে একদিকে যেমন উন্নয়ন বিঘিœত হয় অপরদিকে সরকারী কর্মকর্তাদের মাঝেও  অসন্তোষ দেখা দেয়। জেলা প্রশাসকের বদলিও সেই ধরণের ঘটনারই ধারাবাহিকতা।
এদিকে যোগদানের দেড় বছরের মাথায় তার এ বদলী নিয়ে জেলাবাসীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অন্যদিকে মুক্তিযোদ্ধা শফিক উল্যাহকে মানববন্ধনে জামাতপন্থী আাখ্যায়িত করায় বেগমগঞ্জের মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করেন।

প্রসঙ্গত: গত ১৬ আগষ্ট সংস্থাপন মন্ত্রালয়ের এক প্রজ্ঞাপনে নোয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) মো: মিজানুর রহমানকে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের উপসচিব পদে বদলি করে তাঁর স্থলে জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব সিরাজুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়। মিজানুর রহমান ২০০৯ সালের ২৩ মার্চ নোয়াখালীর জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। 


  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.