সর্বশেষ

নোয়াখালীতে তেল-গ্যাস অনুসন্ধান প্রকল্পের নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন


নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার শাহজাদপুর গ্রামবাসী স্থানীয় তেল-গ্যাস অনুসন্ধান কূপ খনন প্রকল্পের নাম পরিবর্তনের দাবিতে মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে।
শাহজাদপুর গ্রামের জাগ্রত জনতার ব্যানারে বেলা ১২ টা থেকে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসককে শাহজাদপুর গ্রামের পাঁচশ লোকের স্বাক্ষরিত স্মারকলিপি দেয়া হয়। 
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, কোম্পানীগঞ্জ উপজেলার ১নং সিরাজপুর ইউনিয়নের শাহজাদপুর গ্রামে বাপেক্স তেল-গ্যাস অনুসন্ধান কূপ খননের অবকাঠামোগত কাজ চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রকল্পটির নামকরণ শাহজাদপুর গ্রামের নামানুসারে না করে করা হয়েছে কবিরহাট উপজেলার সোন্দলপুর গ্রামের নামানুসারে। এনিয়ে শাহজাদপুরবাসীর প্রতিবাদের প্রেক্ষিতে প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণের সময় জেলা প্রশাসন ও বাপেক্স কর্তৃপক্ষ শাহজাদপুর তেল-গ্যাস অনুসন্ধান প্রকল্প হিসেবে প্রকল্পটির নামকরণের অঙ্গীকার করেছিলেন। এরপর থেকে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সংশি¬ষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেয়ায় এলাকায় গণঅসন্তোষ ও ক্ষোভ বাড়ছে যা যেকোন সময় বড় ধরনের আন্দোলনের রূপ নিতে পারে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.