সর্বশেষ

সাতদফা দাবিতে নোয়াখালীতে পোল্ট্রি খামারিদের বিক্ষোভ-মানববন্ধন


নোয়াখালীতে সাত দফা দাবিতে গতকাল রোববার দুপুরে পোল্ট্রি খামারিরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে। বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের নোয়াখালী জেলা শাখা এসব কর্মসুচীর আয়োজন করে। এসময় খামারিরা তাঁদের দাবি-দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট পেশ করেন। অন্যদিকে গত শুক্রবার থেকে জেলার পোল্ট্রি ডিলারেরা হ্যাচারী থেকে ১দিনের বাচ্চা উত্তোলন বন্ধ করে দিয়েছেন।
বেলা সাড়ে এগারটার দিকে কয়েশ পোল্ট্রি খামারি সাতদফা দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।
মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে তাঁরা নোয়াখালী প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসুচী পালন করেন। এর পর একই দাবিতে খামারিরা নোয়াখালী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তাঁদের দাবি সমুহ তুলে ধরেন।
সাতদফা দাবি হচ্ছেÑ ১দিনের বয়সের ব্রয়লার বাচ্চার মূল্য সর্বোচ্চ ৩০ টাকা করা; লেয়ার বাচ্চার মূল্য ৩২ টাকা করা; বাচ্চার বাক্সে এম আর পি নির্ধারনের ব্যবস্থা করা; প্রশাসনের মাধ্যমে সুষ্ঠ তদারকির ব্যবস্থা করা; খাদ্যের মূল্য কমানোর ব্যবস্থা করা; জেলা ভিত্তিক ১টি করে ব্রয়লার মাংস ও ডিম বিপনন কেন্দ্রের ব্যবস্থা করা ও ক্ষতিগ্রস্থ খামারীদের সহজ শর্তে ঋন প্রদানের ব্যবস্থা করা।
সংবাদ সম্মেলনে পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের বিভাগীয় সমন্বয়ক হোসাইনুজ্জামান বাবু লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় অন্যান্যের মধ্যে সংগঠনের নোয়াখালী শাখার সভাপতি আবু সুফিয়ান কিরন, সফিকুল আলম স্বপন ও শামছুল ইসলাম তাঁদের বিভিন্ন সমস্যা কথা সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.