সর্বশেষ

১১ জুলাই পর্যন্ত কলেজ বন্ধ ঘোষনা - চৌমুহনী সরকারি কলেজে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষে আহত ১২

নোয়াখালীর চৌমুহনী সরকারি এস এ কলেজে বৃহস্পতিবার ছাত্রলীগ ও ছাত্রদল কর্মীদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে কর্তৃপক্ষ  আগামী ১১ জুলাই পর্যন্ত কলেজ বন্ধ ঘোষনা করে। আহতদের মধ্যে ইমন (২৪), খোরশেদ (২৩) আনিছ (২২), আজিজ (২০), জনি (২০), আজিম (২০) ও সজিবকে (১৮) বেগমগঞ্জ সরকারি হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ১২ টার দিকে একাদ্বশ প্রথম বর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদেরকে শুভেচ্ছা জানিয়ে ক্যাম্পাসে ছাত্রলীগ একটি মিছিল বের করে। এরপর পরই ছাত্রদলও নবাগত ছাত্র-ছাত্রীদেরকে শুভেচ্ছা জানিয়ে মিছিল বের করে। এসময় ছাত্রলীগ কর্মীরা তাদেরকে প্রথমে মিছিলে বাধা প্রদান করে। এতে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে দ’ুপক্ষের  মধ্যে প্রথমে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বেঁধে যায়। এতে  উভয় পক্ষের মোট ১২ জন আহত হয়।

কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নিজাম উদ্দিন চৌধুরী অভিযোগ করেনÑ তাঁরা শান্তিপূর্ণভাবে মিছিল শেষ করেন। কিন্তু ছাত্রদল কর্মীদের মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর শ্লোগানের প্রতিবাদ করায় ছাত্রদল কর্মীরা হামলা চালিয়ে ছাত্রলীগের৭-৮ জন কর্মীকে আহত করে।

বেগমগঞ্জ থানার ওসি আবদুর রব জানান, ছাত্রদলের আপত্তিকর শ্লোগানকে কেন্দ্র করেই ঘটনার সুত্রপাত। এসময় ইটের আঘাতে দুই পক্ষেরই কয়েকজন আহত হয়।

কলেজের অধ্যক্ষ কুজ্ঞলাল কর্মকার জানান- উদ্ভূত পরিস্থিতিতে আইনশৃঙ্খলা ও নিরাপত্তার কথা চিন্তা করে কর্তৃপক্ষ  আগামী ১১ জুলাই পর্যন্ত কলেজ বন্ধ ঘোষনা করেছে।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.