সর্বশেষ

ফেনী জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ডাটা মজিবের বিরুদ্ধে শিক্ষকদের অভিযোগ

আবদুল্লাহ আল-মামুন, ফেনী
ফেনী জেলা শিক্ষা অফিসে কম্পিউটার অপারেটর মজিবুর রহমান মজুমদার ওরফে ডাটা মজিবের বিরুদ্ধে সাধারণ শিক্ষকদের হয়রানী, উৎকোচ আদায় সহ নানা অভিযোগ তুলেছেন জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।
গত বুধবার ১৫ জন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক লিখিতভাবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে অভিযোগ দায়ের করেন।  অভিযোগে জানা গেছে, ৩য় শ্রেণীর কর্মচারী হয়েও মজিব স্কুলের সাধারণ শিক্ষকদেরকে নয়, প্রধান শিক্ষকদেরকেও পাত্তা দেন না। উপজেলা পর্যায়ে শিক্ষা অফিসে কর্মকর্তাদের সাথেও তিনি খারাপ ব্যবহার করেন বলে জানা গেছে।
লিখিত অভিযোগে শিক্ষকরা জানান, তিনি জেলা শিক্ষা অফিসের ডাটা এন্টি অপারেটর পদে কর্মরত থাকলেও দাগনভূঞা, সোনাগাজী, ছাগলনাইয়ার বিভিন্ন ফাইল তদারকি করেন। এ দায়িত্ব পেয়ে তিনি অহেতুক নানা অজুহাতে আইনের ভয় দেখিয়ে শিক্ষকদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়। ক্ষেত্র বিশেষে লক্ষাধিক টাকার উৎকোচ গ্রহণও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে বলে শিক্ষকরা দাবী করেন। সাধারণ শিক্ষকরা তার আচরণে অতিষ্ট ও ক্ষুব্দ। শিক্ষকরা তাকে ফাইল তদারকি থেকে অব্যহতি অত্র অফিস থেকে দ্রুততম সময় অপসারণ দাবী করেন। অভিযোগকারী শিক্ষকদের মধ্যে রয়েছেন দাগনভূঞা ওয়াজেরিয়ার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুর রহমান, সোনাগাজী বক্তারমুন্সী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম শরীয়ত উল্যা, পরশুরাম পূর্ব সাহেব নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কুদ্দুস, ফেনী জিএ একাডেমী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোহাম্মদ গিয়াস উদ্দিন, ফেনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ওয়াজি উল্যাহ প্রমুখ।
জেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার সিরাজুল আজম অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, আগেও তার বিরুদ্ধে মৌখিকভাবে কিছু অভিযোগ ছিল। এসব অভিযোগ তদন্তপূর্বক ব্যবস্থা নেবেন বলে তিনি জানান।
অন্যদিকে মজিবর রহমান মজুমদার অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি সুনামের সাথে এ অফিসে ১০ বছর দায়িত্ব পালন করছেন। তিনি আরো বলেন, তাকে শিক্ষকরা ডাটা এন্টি অপারেটর বললেও মূলত তিনি কম্পিউটার অপারেটর পদে রয়েছেন। তিনি দাবী করেন প্রধান শিক্ষকরা তার থেকে দুই স্কেল নিচে বেতন পান।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.