সর্বশেষ

ফার্মেসি কাউন্সিলের অনুমোদন পেলো ফার্মেসি বিভাগ ।। নোবিপ্রবিতে স্নাতকোত্তর কোর্স চালু হচ্ছে

আবু নাছের মঞ্জু: 
অবশেষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর কোর্স চালু হচ্ছে। একই সাথে বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি বিভাগকে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের এক্রিডিটেশন প্রদান করা হয়েছে।
নোবিপ্রবি’র ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ তামজিদ হোছাইন চৌধুরী জানান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স, ফার্মেসি এবং এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ চারটি বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালুর বিষয়ে অনুমোদন দিয়েছে। একই সাথে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল কর্তৃক ফার্মেসি বিভাগকে এক্রিডিটেশন প্রদান করা হয়েছে।

এদিকে মাষ্টার্স কোর্স চালু এবং ফার্মেসি কাউন্সিল কর্তৃক ফার্মেসি বিভাগের অনুমোদন লাভের সংবাদে নোবিপ্রবি শিক্ষার্থীদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা জানান, এতদিন তারা অনিশ্চয়তার মধ্যে ছিলেন, এখন একটা নিশ্চয়তা পেয়ে ভালোভাবে পড়ালেখা করতে পারছেন।  ফার্মেসি বিভাগের ছাত্র মেজবাহ উর রহমান তুহিন তার প্রতিক্রিয়ায় বলেন-একটা বড় ধরনের অনিশ্চতা থেকে আমরা মুক্তি পেলাম। আর এজন্য আমাদের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেক পরিশ্রম করতে হয়েছে। তাঁদের প্রত্যেকের কাছে আমরা অনেক বেশি কৃতজ্ঞ।
স্নাতকোত্তর কোর্স চালু ও ফার্মেসি বিভাগের ফার্মেসি কাউন্সিলের অনুমোদনের দাবিতে ছাত্র বিক্ষোভকে কেন্দ্র করে কর্তৃপক্ষ গত ২ জুন থেকে ১৭ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ দিয়ে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছিলেন।
বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স, ফার্মেসি এবং এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ চারটি বিষয়ে অনার্স কোর্সের শিক্ষার্থীরা স্নাতকোত্তর কোর্স চালুর দাবিতে ২৪ জুন অনার্স ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ না করার ঘোষনা দিয়ে আন্দোলনে নেমেছিল।
অন্যদিকে ফার্মেসী বিভাগের প্রথম ব্যাচে অধ্যায়নরত ৪৫ জন শিক্ষার্থী দীর্ঘ সাড়ে তিন বছরেও তাদের বিভাগ ফার্মেসি কাউন্সিলের অনুমোদন না পাওয়ায় গেল অনার্স ফাইনাল পরীক্ষা বর্জন করে আন্দোলনে নেমেছিল।

ভিসি প্রফেসর ড. সঞ্জয় কুমার অধীকারী জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন মাষ্টার্স কোর্স চালু এবং ফার্মেসি কাউন্সিল কর্তৃক ফার্মেসি বিভাগের ফার্মেসি অনুমোদন সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র যথাসময়ে সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়ে সব রকম যোগাযোগ রক্ষা করে আসছিল এবং ঠিক সময়েই কাজটি সম্পন্ন হয়েছে। কিন্তু বিষয়টি না বুঝেই শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছিল। শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নির্দিষ্ট সময়ে পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ার বিষয়ে তিনি জানান, আগামী ১৫ জুলাই মাষ্টার্স কোর্সের শিক্ষার্থীদের স্থগিত পরীক্ষা অণুষ্ঠিত হতে যাচ্ছে। তবে ইণ্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট সংক্রান্ত কারনে এখনই ফার্মেসি বিভাগের পরীক্ষার দিনক্ষন ঠিক করা যাচ্ছেনা।

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.