সর্বশেষ

র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নোয়াখালীর দস্যু বাহিনী প্রধান বাশার মাঝি নিহত, ২ র‌্যাব সদস্য আহত, অস্ত্র উদ্ধার


র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নোয়াখালীর উপকূলীয় চরাঞ্চলের জল ও বনদস্যু বাহিনী প্রধান বাশার মাঝি (৪৫) নিহত হয়েছে। মঙ্গলবার ভোর ৫টার দিকে হাতিয়ার উপজেলার চরনঙ্গলিয়ায় এ বন্দুক যুদ্ধে র‌্যাবের এএসাই ফিরোজ ও কনষ্টেবল সারোয়ার আহত হন। ঘটনাস্থল থেকে র‌্যাব ১টি একনালা বন্দুক ও ৪টি কিরিচ উদ্ধার করে। আহত র‌্যাব সদস্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

উদ্ধারকৃত অস্ত্রসহ সকাল ৭ টায় র‌্যাব চরজব্বার থানা পুলিশের কাছে বাশার মাঝির মৃতদেহ হস্তান্তর করে। সকাল সাড়ে ৯টায় সুধারাম থানা হয়ে ময়না তদন্তের জন্য বাশার মাঝির লাশ নেয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।
পুলিশ সুপার হারুন-উর-রশিদ হাযারী জানান, জেলার এক নম্বর তালিকাভুক্ত সন্ত্রাসী নিহত বাশার মাঝির বিরুদ্ধে হাতিয়া, সুধারাম ও চরজব্বার থানায় বনরক্ষী হত্যা, অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজি, এসিড নিক্ষোপ,অস্ত্র-বিষ্ফোরকসহ ৩১টি মামলা রয়েছে। এরমধ্যে বনরক্ষী আবুল কাশেম হত্যা মামলায় যাবজ্জীবন এবং অন্য একটি হত্যা মামলায় ১০ বছরের সাজা মাথায় নিয়ে বাশার মাঝি গোপন আস্তানা থেকে তার সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছিলেন।
নাম প্রকাশ না করার শর্তে অভিযানে অংশ নেয়া র‌্যাব-১ এর একজন কর্মকর্তা জানান, নোয়াখালীর উপক’লীয় চরাঞ্চলে অব্যাহত সন্ত্রাসী কর্মকান্ড ও নারী নির্যাতনের খবরের ভিত্তিতে র‌্যাবের একটি নিয়মিত টহল দল সোমবার রাতে হাতিয়ার চানন্দি ইউনিয়নের চরনঙ্গলিয়ার এলাকায় যায়। টহলের এক পর্যায়ে ভোর সাড়ে ৪টার দিকে স্থানীয় একটি সন্ত্রাসী গ্র“প র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে এলোপাথাড়ি গুলি বর্ষন করে। র‌্যাবও এসময় বেশ কয়েক রাউন্ড পাল্টাগুলি ছোঁড়ে। প্রায় ২০ মিনিট ধরে গোলাগুলির পর ভোর ৫টার দিকে ভূমিহীন বাজারের পূর্বপাশে অজ্ঞাত এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখেন। স্থানীয় লোকজন লাশটি দস্যু বাশার মাঝি বলে সনাক্ত করে। এসময় লাশের পাশে পড়ে থাকা ১টি বন্দুক ও ৪টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত অস্ত্রগুলো সহ লাশ চরজব্বার থানায় হস্তান্তর করা হয়।
অন্যদিকে স্থানীয় একাধিক সুত্রে জানা যায়, রাত ২টার দিকে র‌্যাব সদস্যরা চানন্দী ইউনিয়নের চরবাশারে দস্যু সর্দার বাশার মাঝির আস্তানা ঘিরে ফেলে। রাত ৩টায় ঘর থেকে বাশারকে আটক করা হয়। এ খবর মুহুর্তে ছড়িয়ে পড়লে বাশার বাহিনীর ক্যাডাররা মসজিদের মাইকে তা প্রচার করতে থাকে। সেখান থেকে তাকে চরজব্বার থানায় নিয়ে যাওয়ার পথে চরনাঙ্গলিয়ার ভূমিহীন বাজারের পূর্ব-দক্ষিণে বাশার বাহিনীর লোকজন র‌্যাবের ওপর হামলা চালিয়ে তাকে ছিঁনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় উভয় পক্ষের বন্দুক যুদ্ধে বাশার মাঝি ঘটনাস্থলে নিহত হয়।
ছবি ক্যাপশন: নিহত বাশার মাঝি
  • আবু নাছের মঞ্জু

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.