সর্বশেষ

কোম্পানীগঞ্জে বামনীয়া নদীতে ট্রলার ডুবে ২জন নিহত; অর্ধশতাধিক আহত


নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নে শনিবার সকাল ৯টায় ত্রাণের চালের জন্য ট্টলার যোগে যাওয়ার সময় বামনীয়া নদীতে ঝড়ের কবলে পড়ে ট্টলারটি ডুবে ২জনের মৃত্যু ও অর্ধশতাধিক আহত হয়েছে। নিহতরা হলেন, গাংচিল আবাসন প্রকল্পের সুবিধাভোগী নুর মাওলা (৪০) ও সেকান্তর (৫৫)। এ ঘটনায় কমপক্ষে ৫০ জন আহতকে স্থানীয় লোকজন উদ্ধার করে চরএলাহী বাজারে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।
প্রত্যক্ষদর্শী  সূত্র থেকে জানাযায়, গাংচিল আবাসন প্রকল্প এলাকা থেকে নুর আহমদ মাঝির ট্টলার যোগে চরএলাহী হেঞ্জু মাঝির ঘাটে ভিজিএফ‘র চালের জন্য চরএলাহী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আসার সময় ঝড়ো হাওয়া এবং অতিরিক্ত যাত্রী থাকার কারণে ট্টলারটি বামণীয়া নদীতে ডুবে যায়। এতে ২জন জোয়ারের পানির তোড়ে ভেসে যায়। ২ঘন্টা পর তাদের মৃত দেহ স্থানীয় লোকজন নদী থেকে উদ্ধার করে। আহতরা হলেন, রুহুল আমিন (৪০), মোশারেফ হোসেন (২৮), মনিজা খাতুন (৫৫), কহিনুর (২৮), ফারুক (৩২), সিরাজ আলম (৩১), ফাতেমা বেগম (৩৫)সহ কমপক্ষে ৭০জন যাত্রীর মধ্যে অর্ধশতাধিক আহত হয়।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমজাদ হোসেন, কোম্পানীগঞ্জ থানার ওসি মোঃ জসিম উদ্দিন, চরএলাহী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল খালেক, চরএলাহী ইউনিয়ন আ’লীগের সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন হেঞ্জু মাঝির ঘাটে গিয়ে আহতদেরকে দেখে চিকিৎসার ব্যবস্থা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশাসনের পক্ষ থেকে লাশ দাফনের জন্য নিহতদের পরিবারকে ২হাজার টাকা করে অনুদান দেন। পুলিশ লাশের সুরুতহাল তৈরী করে ইউডি মামলা নিয়ে লাশ দাফনের ব্যবস্থা করে। ট্টলারের চালক নুর আহমদকে পুলিশ খুঁজে পায়নি। অতিরিক্ত যাত্রী বোঝাই ও বৈরি আবহাওয়ার কারণে ট্টলারটি দূর্ঘটনার স্বীকার হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান। 


  • মোঃ শরফুদ্দিন শাহীন

লোকসংবাদ | Loksangbad | The First Bangla Online Newspaper from Noakhali সাজসজ্জা করেছেন মুকুল | কপিরাইট © ২০১৫ | লোকসংবাদ | ব্লগার

Bim থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.